Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Donald Trump

Donald Trump: ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের হানা, রেগে আগুন প্রাক্তন প্রেসিডেন্ট

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে অভিযান চালাল এফবিআইয়ের দল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ফ্লোরিডা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ০৯:৫৯
Share: Save:

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে হানা দিল এফবিআই। সোমবার ফ্লোরিডায় ট্রাম্পের ব্যক্তিগত ক্লাব ও বাড়ি ‘মার-এ-লাগো’য় অভিযান চালাল আমেরিকার গোয়েন্দা সংস্থা।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, এফবিআইয়ের তল্লাশি অভিযানের সময় ফ্লোরিডার বাড়িতে ছিলেন না ট্রাম্প। ঠিক কী কারণে ট্রাম্পের বাড়িতে অভিযান চালানো হল, সে ব্যাপারে এখনও কিছু জানায়নি এফবিআই।

তবে এ নিয়ে মুখ খুলেছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট। এই প্রসঙ্গে এক বিবৃতিতে ট্রাম্প লিখেছেন, ‘দেশর জন্য অন্ধকারাচ্ছন্ন সময়। আমার সুন্দর বাড়িতে অভিযান চালানো হয়েছে। এফবিআই কর্তাদের একটা বড় দল দখল করেছে।’ তাঁর আরও বক্তব্য, ‘অতীতে আমেরিকার কোনও প্রেসিডেন্টের সঙ্গে এমনটা হয়নি। সরকারি সংস্থার সঙ্গে সহযোগিতার পরও এ ভাবে না জানিয়ে বাড়িতে অভিযান চালানোর দরকার ছিল না। ঠিক হল না।’

২০২৪ সালের নির্বাচনকে পাখির চোখ করেছেন ট্রাম্প। সেই প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, প্রেসিডেন্টের দৌড়ে তিনি শামিল হন, এটা চান না অনেকে। সে কারণেই এই পদক্ষেপ।তাঁর বাড়িতে এফবিআই হানার প্রসঙ্গে ট্রাম্পের আরও সংযোজন, ‘এ ধরনের হেনস্থা তৃতীয় বিশ্বের দেশে হয়। দুঃখের বিষয়, আমেরিকাও এখন ওই সব দেশের মতো আচরণ করছে।’ প্রসঙ্গত, আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের ফলপ্রকাশের পরে ক্যাপিটাল হিলে হামলা-সহ একাধিক অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.