Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হকিংয়ের টাকায় ভোজ দুঃস্থদের

প্রয়াত বিজ্ঞানীর ইচ্ছাকে সম্মান দিয়ে তাঁরই সঞ্চিত অর্থে হকিং পরিবার ৫০ জন গৃহহীন দরিদ্র মানুষকে ইস্টারের মধ্যাহ্নভোজ খাইয়েছে শনিবারই।

সংবাদ সংস্থা
লন্ডন ০৪ এপ্রিল ২০১৮ ০৩:১৬
Save
Something isn't right! Please refresh.
শেষ উপহার: সেই চিরকুট

শেষ উপহার: সেই চিরকুট

Popup Close

ইস্টার শনিবারে কেমব্রিজে স্টিফেন হকিংয়ের শেষকৃত্য যখন হচ্ছে, তখন আধ মাইল দূরে আরও একটি কর্মকাণ্ড ঘটে যাচ্ছিল নীরবে।

প্রয়াত বিজ্ঞানীর ইচ্ছাকে সম্মান দিয়ে তাঁরই সঞ্চিত অর্থে হকিং পরিবার ৫০ জন গৃহহীন দরিদ্র মানুষকে ইস্টারের মধ্যাহ্নভোজ খাইয়েছে শনিবারই। ‘ফুডসাইক্‌ল’ নামে একটি দাতব্য সংগঠনের সঙ্গে যোগাযোগ করেছিলেন হকিংয়ের মেয়ে লুসি। ওই সংগঠনই সব আয়োজন করে। হকিং পরিবার এ নিয়ে বেশি প্রচার চায়নি। তাই আগে থেকে বিষয়টি নিয়ে কোনও হইচইও করা হয়নি। মঙ্গলবার ওই সংগঠনই ঘটনাটা সংবাদমাধ্যমকে জানিয়েছে।

ওয়েসলি মেথডিস্ট চার্চের দূরত্ব কেমব্রিজ থেকে আধ মাইলেরও কম। সেখানেই পূর্ণাঙ্গ তিন-কোর্সের খাওয়াদাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। প্রতিটি টেবিলে ফুলের সঙ্গে রাখা ছিল একটি চিরকুট, যাতে লেখা ‘আজকের ভোজ হকিংয়ের উপহার’। ‘ফুডসাইক্‌ল’ এমনিতে প্রতি শনিবার লন্ডনে দরিদ্রদের নিখরচায় খাওয়ার ব্যবস্থা করে। পূর্ব ইংল্যান্ডে তাদের আঞ্চলিক ম্যানেজার আলেক্স কলিস বলেন, ‘‘হকিং বরাবরই পীড়িতদের সহমর্মী ছিলেন। তাঁর অনুদানে তা-ই আবার প্রতিফলিত হল।’’ যে অর্থ হকিং পরিবার ওই সংগঠনের হাতে তুলে দিয়েছে, তাতে আরও কিছু দিন বহু লোকের খাদ্যের সংস্থান হবে।

Advertisement


Tags:
Stephen Hawking Giftস্টিফেন হকিং
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement