Advertisement
১৮ জুন ২০২৪
Boston

Fire: নদীর উপর সেতুতে জ্বলছে ট্রেন! জানলা ভেঙে বাইরে লাফ যাত্রীদের, কেউ ঝাঁপ দিলেন নদীতে

ওয়েলিংটন এবং অ্যাসেম্বলি স্টেশনের মাঝে মিস্টিক নদীর উপর রেলসেতুতে ট্রেনে আগুন ধরে যায়। ট্রেনে প্রায় ২০০ যাত্রী ছিলেন।

সেতুর উপর দাউদাউ করে জ্বলছে ট্রেন। ছবি সৌজন্য টুইটার।

সেতুর উপর দাউদাউ করে জ্বলছে ট্রেন। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
বস্টন শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১১:৫৭
Share: Save:

ট্রেন চলতে চলতেই পোড়া গন্ধটা নাকে এসেছিল এক যাত্রীর। হঠাৎই যাত্রীদের মধ্যে এক জন চেঁচিয়ে উঠলেন আগুন লেগেছে। মুহূর্তেই সেই বার্তা ছড়িয়ে পড়ে ট্রেনের অন্য যাত্রীদের মধ্যে। ভয়ে দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়।

অনেকেই দরজা খুলে বেরোনোর চেষ্টা করছিলেন। কিন্তু লক থাকায় খুলতে পারেননি। ফলে একের পর এক জানলা ভেঙে যে যেমন পেরেছেন, ট্রেন থেকে লাফ মেরে বাইরে বেরিয়ে আসেন। আতঙ্কে যখন যাত্রীদের মধ্যে ছুটোছুটি চলছে তখন তাঁদের মধ্যে থেকেই এক মহিলা যাত্রী ট্রেন থেকে সটান ঝাঁপ দিলেন নদীতে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে আমেরিকার ম্যাসাচুসেটসে দানা ব্রিজের উপর।

ম্যাসাচুসেটস বে ট্রান্সপোর্টেশন অথরিটি (এমবিটিএ) জানিয়েছে, সকালে অরেঞ্জ লাইনের একটি ট্রেনের সামনের দিকের কামরায় আগুন লেগে যায়। ওয়েলিংটন এবং অ্যাসেম্বলি স্টেশনের মাঝে মিস্টিক নদীর উপর রেলসেতুতে সেটি দাঁড়িয়ে পড়ে। খবর পেয়েই এমবিটিএ-র কর্মীরা সেখানে যান। যাত্রীদের নিরাপদে ট্রেন থেকে বার করে আনা হয়। এই ঘটনায় কেউ হতাহত হননি।”

ট্রেনে ২০০ জন যাত্রী ছিলেন। এমবিটিএ-র জেনারেল ম্যানেজার জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে থার্ড রেলের সঙ্গে ওই কামরার কোনও ধাতব পাত সংস্পর্শে আসে। আর তার জেরেই আগুন ধরে যায়। তবে ঠিক কী কারণে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে।

এক যাত্রী জেনিফার টমসন বলেন, “হঠাৎ জোরালো একটা আওয়াজ শুনতে পাই। তার পর প্রবল ঝাঁকুনি দিয়ে ট্রেনটি থেমে যায়। কী হয়েছে তা দেখতে জানলার দিকে তাকাতেই দেখি কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। আগুনের শিখাও দেখা যাচ্ছিল। তার পরই আগুন…আগুন বলে যাত্রীদের মধ্যে চিৎকার শুনতে পেলাম। তত ক্ষণে ট্রেনের ভিতরে যাত্রীরা আতঙ্কিত হয়ে ছুটোছুটি করছেন। এক যাত্রী আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেন। কয়েক জন তাঁকে সাহায্য করতে এগিয়ে যান। দরজা খুলতেই হুড়মুড়িয়ে নামতে শুরু করেন যাত্রীরা।”

টমসন আরও বলেন, “কেউ কেউ আবার সেই সুযোগ না পেয়ে জানলা ভেঙে ট্রেনের বাইরে লাফ মারেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boston train Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE