Advertisement
১০ মে ২০২৪
Covid19 Test

Covid 19: সংক্রমণ বাড়তেই এ বার মাছ, কাঁকড়াদেরও কোভিড পরীক্ষা করা শুরু চিনে! প্রকাশ্যে ভিডিয়ো

পিপিই কিট পরে রয়েছেন স্বাস্থ্যকর্মীরা। তার পর এক এক করে মাছ এবং কাঁকড়া আনা হচ্ছে। আর সেগুলির লালা সংগ্রহ করছেন স্বাস্থ্যকর্মীরা।

আরটিপিসিআর পরীক্ষা করা হচ্ছে মাছ, কাঁকড়াদের। ছবি সৌজন্য টুইটার।

আরটিপিসিআর পরীক্ষা করা হচ্ছে মাছ, কাঁকড়াদের। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৬:০২
Share: Save:

শুধু মানুষই নয়, এ বার জলজ প্রাণীদেরও কোভিড পরীক্ষা শুরু হল চিনে। সাউথ চায়না মর্নিং পোস্ট-এ প্রকাশিত একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, স্বাস্থ্যকর্মীরা সামুদ্রিক মাছ, কাঁকড়াদের আরটিপিসিআর পরীক্ষা করছেন। ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

পিপিই কিট পরে রয়েছেন স্বাস্থ্যকর্মীরা। তার পর এক এক করে মাছ এবং কাঁকড়া আনা হচ্ছে তাঁদের কাছে। আর সেগুলির লালা সংগ্রহ করছেন স্বাস্থ্যকর্মীরা।

সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছিল চিন। দেশকে কোভিডমুক্ত করতে ‘জিরো টলারেন্স’ পলিসি নিয়েছে প্রশাসন। তাই যেখানেই সংক্রমণ ধরা পড়েছে, এলাকাভিত্তিক লকডাউন এবং নিভৃতবাসের মতো পদক্ষেপ করেছে। টানা দু’মাস লকডাউন থাকার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছিল সাংহাইতে। কিন্তু ফের সংক্রমণ বাড়তে থাকায় আরও কড়া পদক্ষেপের দিকে হাঁটছে প্রশাসন।

মাছেদের কোভিড পরীক্ষার বিষয়টি অদ্ভুত লাগলেও, জিয়ামেন মিউনিসিপ্যাল ওসেনিক ডেভেলপমেন্ট ব্যুরোর এক কর্মীর দাবি, হাইনান প্রদেশে যে হারে সংক্রমণ ছড়িয়েছিল, সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই মাছেদেরও পরীক্ষার আওতায় আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid19 Test Fishes Crab China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE