Advertisement
১০ মে ২০২৪
Halloween

জবাব দিয়েছেন চিকিৎসক, ক্যানসার আক্রান্ত বাচ্চাকে অকাল হ্যালোউইন উপহার দিলেন পড়শিরা

১৩ সেপ্টেম্বর সমাজমাধ্যমে পলা জানান, অ্যালেক্সকে অকাল হ্যালোউইন উপহার দিতে চান। অভূতপূর্ব সাড়া মেলে। ১৪ সেপ্টেম্বর অন্টারিয়োতে আয়োজিত হয় ‘হ্যালোউইন নাইট ফর অ্যালেক্স’।

অকাল হ্যালোউইনের টুকরো ছবি।

অকাল হ্যালোউইনের টুকরো ছবি। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৪০
Share: Save:

এ মাসের শুরুতেই চিকিৎসক দম্পতি নিক্ ও কিরাকে জানিয়েছিলেন, হাতে সময় আর বেশি নেই। তাঁদের পাঁচ বছরের ছোট্ট ছেলে অ্যালেক্স দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত। একে বারে শেষ পর্যায়ে। চিকিৎসক জানিয়েছিলেন, খুব বেশি হলে আয়ু মাত্র কয়েক সপ্তাহ। কিন্তু অ্যালেক্স যে হ্যালোউইন দেখতে চেয়েছিল! ৩১ অক্টোবর পর্যন্ত সময় আছে কি?

কানাডার অন্টারিয়োর বাসিন্দা দম্পতি নিক্ ও কিরার একমাত্র ছেলে পাঁচ বছরের অ্যালেক্স। সে দূরারোগ্য ক্যানসারে আক্রান্ত। সেপ্টেম্বরের শুরুতেই চিকিৎসকও জবাব দিয়েছেন। তাহলে কি হ্যালোউইন দেখার ইচ্ছে অপূর্ণই রয়ে যাবে? এই ভাবনায় যখন ভেঙে পড়েছেন মা, বাবা, তখনই তাঁদের সঙ্গে এ বিষয়ে কথা হয় বন্ধু পলা অ্যান্ডারসনের। পলাই ভেবে বার করেন, অকাল হ্যালোউইন উদযাপনের। যেমনি ভাবা, তেমনই কাজ। গত ১৩ সেপ্টেম্বর সমাজমাধ্যমের নির্দিষ্ট গ্রুপের মাধ্যমে সংবাদ দেন পলা। জানান, অ্যালেক্সকে অকাল হ্যালোউইন উপহার দিতে চান। অভূতপূর্ব সাড়া মেলে। ১৪ সেপ্টেম্বর অন্টারিয়োতে আয়োজিত হয় ‘হ্যালোউইন নাইট ফর অ্যালেক্স’।

আর ১৪ তারিখ দেখা যায়, নানা রঙে, হরেক সাজে সেজে হাজির হয়েছেন শত শত মানুষ। সবই ছোট্ট অ্যালেক্সের জন্য। পলার পোস্টে লেখা ছিল, এই অকাল হ্যালোউইন উদ্‌যাপনের কারণও। তা পড়ে, হ্যালোউইন প্যারেডে শামিল হয়েছেন একই ভাবে সন্তান হারানো একাধিক দম্পতি।

২০১৯-এ পাঁচ বছরের সন্তানকে ক্যানসারের কাছে হারিয়েছিলেন অ্যারিয়েন ক্লার্ক। সমাজমাধ্যমে বার্তা দেখে তিনিও চলে আসেন ১৪ তারিখ।

চার দিকে এমন হরেক রঙের সমাহার দেখে ছোট্ট অ্যালেক্সের মুখের হাসি যেন থামছেই না। আর অ্যালেক্সের জন্য উপস্থিত হতে পেরে আনন্দে আট খানা সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Halloween canada Ontario Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE