Advertisement
০৭ মে ২০২৪
Murder

নিহত প্রাক্তন আফগান এমপি

২০২১ সালের অগস্টে আফগানিস্তানে তালিবান মসনদ দখল করার পরে সেই সময়ের আইনসভার বহু সদস্যই দেশ ছেড়েছেন। তবে নাবিজ়াদার মতো হাতে গোনা কয়েক জন এমপি থেকে গিয়েছিলেন।

কী কারণে, কারা এই খুন করল, তা এখনও স্পষ্ট নয় বলেই জানিয়েছেন পুলিশ ।

কী কারণে, কারা এই খুন করল, তা এখনও স্পষ্ট নয় বলেই জানিয়েছেন পুলিশ । প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ০৯:২৯
Share: Save:

আফগানিস্তানের আইনসভার প্রাক্তন মহিলাসদস্য মুরসাল নাবিজ়াদা ও তাঁর দেহরক্ষীকে খুন করল অজ্ঞাতপরিচয় দুষ্কতীরা। রবিবার ভোরে কাবুলে নিজের বাড়িতে থাকাকালীনই গুলিবিদ্ধ হন নাবিজ়াদা। ২০২১ সালের অগস্টে আফগানিস্তানে তালিবান মসনদ দখল করার পরে সেই সময়ের আইনসভার বহু সদস্যই দেশ ছেড়েছেন। তবে নাবিজ়াদার মতো হাতে গোনা কয়েক জন এমপি থেকে গিয়েছিলেন। তারই মাসুলগুনতে হল বলে মনে করছেন নাবিজ়াদার পরিজন।

দেশে ক্ষমতা হস্তান্তরের পরে এই প্রথম কোনও প্রাক্তন আইনপ্রণেতা খুন হলেন। স্থানীয় পুলিশ প্রধান মৌলবি হামিদুল্লা খালিদ জানিয়েছেন, ভোর ৩টে নাগাদ বাড়ির দোতলায় নিজের ঘরেই ছিলেন নাবিজ়াদা। সেই সময়েই আচমকা হানা দিয়ে নাবিজ়াদা ও তাঁর দেহরক্ষীকে গুলি করে হত্যা করা হয়। এ ছাড়া গুলিতে জখম হয়েছেন নাবিজ়াদার ভাই এবং আরও এক নিরাপত্তারক্ষী। তৃতীয় এক নিরাপত্তারক্ষী অর্থ ও গয়না নিয়ে ঘটনাস্থল থেকে চম্পট দেয়বলে অভিযোগ।

পুলিশ প্রধান জানিয়েছেন, তদন্ত চলছে। কী কারণে, কারা এই খুন করল, তা এখনও স্পষ্ট নয় বলেই জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০১৯ সালে আইনসভার সদস্য হন নাবিজ়াদা। তালিবান ক্ষমতা দখলের আগে পর্যন্ত কাবুলের প্রতিনিধিত্ব করতেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder Afghan MP Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE