Advertisement
০৪ মে ২০২৪
Pakistan

নমাজ পড়ে বেরনোর সময় গুলি! হাসপাতালে যাওয়ার পথেই মৃত পাকিস্তানের প্রাক্তন প্রধান বিচারপতি

পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের খারান এলাকায় শুক্রবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে। নিহত প্রাক্তন বিচারপতির নাম মহম্মদ নুর মাসকানজাই।

নিহত পাক বিচারপতি।

নিহত পাক বিচারপতি। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৯:৫৯
Share: Save:

নমাজ পড়ে বেরিয়ে আসার সময় গুলি করে খুন করা হল বালুচিস্তান হাইকোর্টের এক প্রাক্তন প্রধান বিচারপতিকে। পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের খারান এলাকায় শুক্রবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটে। নিহত প্রাক্তন বিচারপতির নাম মহম্মদ নুর মাসকানজাই।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যাবেলা খারান এলাকার একটি মসজিদে নমাজ পড়তে গিয়েছিলেন নুর। নমাজ পড়ে বেরিয়ে আসার সময় অজ্ঞাতপরিচয় আততায়ীরা তাঁকে লক্ষ্য করে একাধিক বার গুলি চালান। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এর পর তাঁকে খারান থেকে প্রায় ২৮০ কিলোমিটার দূরে কোয়েটার একটি হাসপাতালে ভর্তি করাতে নিয়ে যাওয়ার সময় তিনি মারা যান।

বালুচিস্তানের পুলিশ সূত্রে খবর, আততায়ীরা বিচারপতিকে গুলি করার উদ্দেশ্যেই মসজিদের বাইরে অপেক্ষা করছিলেন। প্রাক্তন প্রধান বিচারপতিকে লক্ষ্য করে ছোড়া গুলিতে দুই সাধারণ নাগরিক গুরুতর আহত হয়েছেন বলেও পুলিশ জানিয়েছে। দু’জনকেই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রাক্তন প্রধান বিচারপতির উপর কেন গুলি চালানো হয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

প্রসঙ্গত, খারানকে বালুচিস্তান প্রদেশের অন্যতম বিপজ্জনক এলাকা বলে গণ্য করা হয়। এর আগেও খারানে সরকার বিরোধী একাধিক জঙ্গি হামলা চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE