Advertisement
০৭ মে ২০২৪
Sri Lanka

PM Rajapaksa: বিদেশে যেতে পারবেন না রাজাপক্ষে-সহ ১৭ জন, নিষেধাজ্ঞা জারি শ্রীলঙ্কা আদালতের

তাঁদের বিরুদ্ধে আন্দোলনকারীদের উপর হামলার যে অভিযোগ রয়েছে, তার তদন্তের প্রয়োজনে এই নির্দেশ বলে আদালত জানিয়েছে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৯:০০
Share: Save:

প্রাক্তন প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষের বিদেশযাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করল শ্রীলঙ্কার একটি আদালত। প্রাক্তন প্রধানমন্ত্রীর ছেলে-সহ আরও ১৫ জনের উপর বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আন্দোলনকারীদের উপর হামলার যে অভিযোগ রয়েছে, তার তদন্তের প্রয়োজনে এই নির্দেশ বলে আদালত জানিয়েছে।

ফোর্ট ম্যাজিস্ট্রেটের আদালত সংসদ সদস্য জনস্টন ফার্নান্দো, পবিত্র ওয়ানিয়ারাচ্চি, সঞ্জিওয়া এদিরিমান্নে, কাঞ্চনা জয়রত্নে, রোহিতা আবেগুনাবর্ধনে, সিবি রত্নায়েকে, সম্পথ আথুকোরালা, রেণুকা পেরেরা, সনৎ নিশান্থ, সিনিয়র ডিআইজি দেশবন্ধু থেন্নাকুন প্রমুখের উপর এই নির্দেশ জারি করেছে।

আদালতে শুনানিতে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘‘আন্দোলনকারীর উপর হামলার অভিযোগের তদন্ত চলছে। তাই তদন্তের স্বার্থে মহিন্দা রাজাপক্ষে-সহ ১৭ জনের বিদেশযাত্রার উপরে নিষেধাজ্ঞা জারি করা হোক।’’ সেই যুক্তি মেনেই আদালত এই নিষেধাজ্ঞা জারি করেছে।
তীব্র অর্থনৈতিক সঙ্কটের কারণে শ্রীলঙ্কায় যখন দেশ জুড়ে আন্দোলন চলছে, সেই সময় একটি শান্তিপূর্ণ বিক্ষোভে হামলা চালান রাজাপক্ষের সমর্থকরা। বিষয়টি আদালতের দরজায় পৌঁছয়। সেই মামলাতেই এই রায় দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE