Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Goldman Sachs: যত খুশি ছুটি নাও! পুরনো কর্মীদের ধরে রাখতে নয়া টোটকা গোল্ডম্যান স্যাকসের

সংস্থা মনে করে, কর্মীরা মানসিক ভাবে যত তরতাজা থাকবেন, সংস্থার তত লাভ। অন্যান্য কর্মীদের ক্ষেত্রে ছুটিছাটায় দরাজ হয়েছে বিশ্বখ্যাত ব্যাঙ্কটি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ মে ২০২২ ১২:১৬
Save
Something isn't right! Please refresh.


গ্রাফিক— শৌভিক দেবনাথ।

Popup Close

যত খুশি ছুটি নাও, চাকরি যাওয়ার ভয় নেই! টানাপড়েনের চাকরির বাজারে অভিজ্ঞ লোকজনকে ধরে রাখতে নয়া দাওয়াই ওয়াল স্ট্রিটের বিখ্যাত ব্যাঙ্ক গোল্ডম্যান স্যাকসের। সংস্থার পুরনো কর্মীরা নিতে পারবেন যত দিন খুশি বেড়ানোর ছুটি। এ জন্য আলাদা করে আবেদনের বালাই নেই।

অতিমারি পর্ব পেরিয়ে গেলেও চাকরির বাজার এখনও দুর্বল। বিশেষত, বাড়ি থেকে কাজ বন্ধ করে সংস্থাগুলো যখন কর্মীদের অফিসে ডেকে পাঠায়, তখনই কার্যত তোলপাড় পড়ে গিয়েছিল বাজারে। গণ ইস্তফার পাশাপাশি কাজের মানেরও ক্রমাগত অবনমন ভাবিয়ে তোলে কর্পোরেট দুনিয়াকে। এই প্রেক্ষিতে নিত্যনতুন ব্যবস্থা করা হচ্ছে মূলত গুরুত্বপূর্ণ কর্মীদের ধরে রাখতে। তেমনই এক ব্যবস্থায় ওয়াল স্ট্রিটের ব্যাঙ্ক গোল্ডম্যান স্যাকস জানিয়ে দিল, তারা পুরনো কর্মীদের ঘোরার ছুটির চিরাচরিত ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে। নয়া ব্যবস্থায়, সংস্থার পার্টনার এবং ম্যানেজিং ডিরেক্টররা যত দিন খুশি ছুটি কাটাতে পারবেন। কারণ, ওই সংস্থাটি মনে করে, কর্মীরা মানসিক ভাবে যত তরতাজা থাকবেন, সংস্থার ততই লাভ। নয়া ব্যবস্থা আপাতত পুরনো কর্মীদের জন্যই। তবে অন্য কর্মীদের ক্ষেত্রেও ছুটির তালিকায় দরাজ হয়েছে বিশ্বখ্যাত এই ব্যাঙ্কটি।

Advertisement

প্রসঙ্গত, সপ্তাহে ১০০ ঘণ্টার কাজের প্রতিবাদে গোল্ডম্যানের নীচুতলার কর্মীদের মধ্যে অসন্তোষ দানা বেঁধেছিল। যা ছড়িয়ে পড়েছিল ওয়াল স্ট্রিটের সর্বত্র। সেই পরিস্থিতি বদলে গোল্ডম্যান বিভিন্ন পদক্ষেপও করে। তার পরই তা ধামাচাপা পড়ে অতিমারির বাড়বাড়ন্তে। এখন আমেরিকা-সহ গোটা বিশ্বে পরিস্থিতি ক্রমশ স্বাভাবিকের পথে। এই পরিস্থিতিতে কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ থেকে অফিসে ফেরাতে দু’বেলা বিনামূল্যে চর্বচোষ্যের আয়োজন রেখেছিল সংস্থাটি। সম্প্রতি তা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়। তার পরেই জানা যায়, পুরনো কর্মীরা ইচ্ছেমতো ছুটি নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement