Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

বন্দুকবাজ হামলা গিলরয়ে, নিহত ৩

সংবাদ সংস্থা
গিলরয় (ক্যালিফর্নিয়া) ৩০ জুলাই ২০১৯ ০১:২৫

রসুন উৎসবে হানা দিল এক বন্দুকবাজ। তার গুলিতে সান হোসে থেকে ৪৮ কিলোমিটার দূরে উত্তর ক্যালিফর্নিয়ার গিলরয়ে নিহত হলেন তিন জন এবং আহত হয়েছেন অন্তত ১৫ জন। মৃতদের মধ্যে ছ’বছরের একটি ছেলেও রয়েছে। এলোপাথাড়ি গুলি চালাতে চালাতে বন্দুকবাজ এগোচ্ছিল উৎসব প্রাঙ্গন ধরে, সেখানেই তাকে কাবু করে পুলিশ। পুলিশের গুলিতে মারা যায় সে। নিহত বন্দুকবাজের এক সহযোগী ছিল বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। তার খোঁজ চলছে। প্রত্যক্ষদর্শী জুলিসা কনট্রেরাস জানিয়েছেন, আততায়ী ছিল বছর ১৯-এর এক শ্বেতাঙ্গ যুবক।

মার্কিন অস্ত্র-হিংসা সংক্রান্ত রেকর্ড রাখে এমন একটি ওয়েবসাইট জানিয়েছে, গিলরয়ের পরে এ বছর এ দেশে অস্ত্র-হিংসার ঘটনার সংখ্যা ছুঁল ২৪৬। রবিবার সন্ধ্যায় উৎসবের শেষ দিন ছিল। সেখানে বেড়ার তার কেটে ঢুকে পড়েছিল আততায়ী। গিলরয়ের পুলিশ প্রধান স্কট স্মিদি সাংবাদিকদের বলেছেন, প্রত্যক্ষদর্শীরাই তাঁকে জানিয়েছেন, বন্দুকবাজের সঙ্গে আরও এক জন ছিল। গুলি চলার এক মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। উৎসবে উপস্থিত এক দোকানি জানিয়েছেন, বন্দুকবাজের হাতে ছিল অ্যাসল্ট রাইফেল। তাঁর কথায়, ‘‘ছেলেটি তৈরি হয়েই এসেছিল মারবে বলে। ডাইনে-বাঁয়ে গুলি চালিয়ে যাচ্ছিল। কোনও নির্দিষ্ট লক্ষ্য ছিল না।’’ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনার পরে টুইটে সবাইকে ‘সতর্ক ও সুরক্ষিত’ থাকতে বলেছেন।

আজই ফিলাডেলফিয়া শহরে একটি মিউজ়িক ভিডিয়োর শুটিংয়ের প্রস্তুতি চলাকালীন হঠাৎ গুলি চলে। ঘটনাস্থলেই প্রাণ হারান এক জন। জখম হন পাঁচ জন। আততায়ী অধরা।

Advertisement

আরও পড়ুন

Advertisement