Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Pakistan Snowfall: পাকিস্তানের মুরীতে প্রবল তুষারপাত, গাড়ি-সহ বরফে চাপা পড়ে মৃত ২১ পর্যটক

শুক্র এবং শনিবার দু’দিন ধরে টানা তুষারপাত হয়েছে মুরী শহরে। এর ফলে গাড়ি-সহ বরফের নীচে আটকে পড়েন বহু পর্যটক।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ০৯ জানুয়ারি ২০২২ ১০:০৫
Save
Something isn't right! Please refresh.
তুষারপাতে রাস্তায় আটকে পর্যটকদের গাড়ি। মুরী শহরে। ছবি: পিটিআই।

তুষারপাতে রাস্তায় আটকে পর্যটকদের গাড়ি। মুরী শহরে। ছবি: পিটিআই।

Popup Close

গত দু’দিন ধরে উত্তর পাকিস্তানে প্রবল তুষারপাত হচ্ছে। মুরী শহরে ঘুরতে গিয়ে তুষারপাতে আটকে পড়েন কয়েক হাজার পর্যটক। রাস্তার উপর বরফ জমে যাওয়ায় পর্যটকদের বহু গাড়ি আটকে পড়ে।

শুক্র এবং শনিবার দু’দিন ধরে টানা তুষারপাত হয়েছে মুরী শহরে। এর ফলে গাড়ি-সহ বরফের নীচে আটকে পড়েন বহু পর্যটক। সেই ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে বলে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী শেখ রশিদ আহমেদ জানিয়েছেন। মৃতদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে। বাকি পর্যটকদের উদ্ধারের কাজ চলছে।

Advertisement

দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে রাস্তায় আটকে পড়া বহু পর্যটকরে কাছে পৌঁছনো যাচ্ছে না বলেও জানা গিয়েছে। এই মুহূর্তে মুরী শহরের তাপমাত্রা হিমাঙ্কের ৮ ডিগ্রি সেলসিয়াস নীচে। পর্যটকদের উদ্ধারের জন্য সেনা ডাকা হয়েছে। শনিবার রাতের মধ্যেই এক হাজারের বেশি পর্যটককে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। তবে এখনও এক হাজারেরও বেশি গাড়ি তুষারপাতের জেরে আটকে। রাস্তায় চার ফুট বরফ জমে যাওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন অভ্যন্তরীণ মন্ত্রী।

ইসলামাবাদ থেকে ৫০ কিলোমিটার দূরে মুরী শহর। শীতের সময় প্রতি বছর কয়েক লক্ষ পর্যটক এখানে ঘুরতে আসেন। এই সময় সেখানে তুষারপাত হয়েই থাকে। তারই টানে আসেন পর্যটকরা।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement