Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

দাবানলে মাঝরাতে ঘরছাড়া তারকারাও

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস ৩০ অক্টোবর ২০১৯ ০২:০৪
ছবি এএফপি।

ছবি এএফপি।

দাবানলের গ্রাসে এ বার ক্যালিফর্নিয়ার অভিজাত ব্রেন্টউড অঞ্চল। এই অঞ্চলেই থাকেন আর্নল্ড শোয়ার্ৎজ়েনেগরের মতো বেশ কয়েক জন প্রথম সারির হলিউড তারকা। এখানেই বাড়ি বিখ্যাত বাস্কেটবল তারকা লেব্রন জেমসেরও। সোমবার এখানে দাবানলের আতঙ্ক ছড়ানোয় মাঝরাতে ঘর-ছাড়া হন কমপক্ষে হাজারখানেক এলাকাবাসী। সেই তালিকায় রয়েছেন এই তারকারাও। গতকাল দাবানলের গ্রাসে ওই অঞ্চলের কমপক্ষে পাঁচটি বাড়ি নষ্ট হয়ে গিয়েছে বলে খবর।

বেশ কয়েক জন প্রথম সারির অভিনেতা ছাড়াও ব্রেন্টউডে বাড়ি রয়েছে হলিউডের বেশ কয়েক জন প্রযোজক এবং নামী মিডিয়া কোম্পানির উচ্চপদস্থ আধিকারিকদের। দাবানল এগিয়ে আসায় পরিবারকে নিয়ে মাঝরাতে বাড়ি ছাড়তে হয় লেব্রন জেমসকেও। মঙ্গলবার স্থানীয় সময় ভোর চারটে নাগাদ নিজের অভিজ্ঞতা টুইটারে শেয়ার করেন জেমস। লিখেছিলেন, ‘স্ত্রী-সন্তানদের সঙ্গে নিয়ে গোটা রাত গাড়িতে ঘুরে-ঘুরে থাকার জায়গা খুঁজে বেড়াচ্ছিলাম।’ ২০১৭ সালে প্রায় দু’কোটি তিন লক্ষ ডলার দিয়ে ব্রেন্টউডে আট বেডরুমের ওই বাড়িটি কিনেছিলেন তিনি। তবে প্রাণ বাঁচাতে এক রাতের মধ্যে তা ছেড়ে চলে আসতে হয় সপরিবার জেমসকে।

আগুন আতঙ্কে এক রাতের মধ্যে বাড়ি ছেড়ে বেরিয়ে আসতে হয় অভিনেতা এবং ক্যালিফর্নিয়ার প্রাক্তন গভর্নর আর্নল্ড শোয়ার্ৎজ়েনেগরকেও। এ দিকে সোমবারই এখানে রেড কার্পেট প্রিমিয়ার হওয়ার কথা ছিল শোয়ার্ৎজ়েনেগরের নতুন ছবি ‘টার্মিনেটর: ডার্ক ফেট’-এর। তবে এই পরিস্থিতির জেরে তা বাতিল করা হয়। ওই অনুষ্ঠানের জন্য যে খাবারের আয়োজন হয়েছিল তা দান করা হয় ‘আমেরিকান রেড ক্রস’-এর আশ্রয় শিবিরে। বাড়ি ছেড়ে ওই শিবিরগুলিতেই আশ্রয় নিয়েছেন এলাকার বেশির ভাগ মানুষ।

Advertisement

আরও পড়ুন

Advertisement