Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Afghanistan War

Afghanistan: মানুষের দেহাবশেষ মিলল আমেরিকার সেই বিমানের চাকায়

কাবুলে উদ্ধারকাজের জন্য সি-১৭ গ্লোবমাস্টারকে পাঠিয়েছিল আমেরিকা। কাতারের আল উদেদ বিমানঘাঁটিতে অবতরণের পরই এই ভয়াবহ দৃশ্য সামনে আসে।

বিমান থেকে খসে পড়ছে মানুষ। ছবি: সংগৃহীত।

বিমান থেকে খসে পড়ছে মানুষ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১০:২০
Share: Save:

কাবুল থেকে আমেরিকার উদ্ধারকারী বিমান সি-১৭ গ্লোবমাস্টারের চাকায় জড়িয়ে থাকতে দেখা গেল মানুষের দেহাবশেষ। কাতারের আল উদেদ বিমানঘাঁটিতে যখন বিমানটি নামে তখনই এই ভয়াবহ দৃশ্য সামনে আসে।

সোমবার কাবুলে উদ্ধারকাজের জন্য সি-১৭ গ্লোবমাস্টারকে পাঠিয়েছিল আমেরিকা। হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামতেই বিমানে ওঠার জন্য হামলে পড়েন শয়ে শয়ে আফগানি। দেশ ছেড়ে পালানোর মরিয়া চেষ্টায় হুড়োহুড়ি পড়ে গিয়েছিল বিমানবন্দরে।

পরিস্থিতি বেগতিক দেখে বিমানবন্দর ছাড়ার সিদ্ধান্ত নেন বিমানকর্মীরা। চলন্ত বিমানের পিছনে দৌড়তে দেখা গিয়েছিল বহু মানুষকে। কাউকে আবার রানওয়েতে বিমানের সামনেও দাঁড়িয়ে পড়তে দেখা যায়। এমনকি পালানোর মরিয়া চেষ্টায় কয়েক জন আবার উঠে পড়েছিলেন সি-১৭ গ্লোবমাস্টার বিমানের ল্যান্ডিং গিয়ারে। বিমান ওড়া শুরু করতেই সেই ল্যান্ডিং গিয়ার থেকে ছিটকে মাঝ আকাশ থেকেই নীচে পড়তে দেখা গিয়েছিল দু’জনকে। সেই দৃশ্য ভাইরালও হয়। এ বার বিমানের চাকায় এক ব্যক্তির দেহাবশেষ আটকে থাকার ঘটনা সামনে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan War C-17 Globemaster usa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE