Advertisement
০৩ মে ২০২৪
Imran Khan

জোচ্চোরদের হাতে দেশ তুলে দিলে এই হয়! গ্রেফতারির জল্পনার মধ্যেই টুইট ইমরান খানের, লক্ষ্য কে?

রবিবার সকাল থেকেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারির প্রহর গুনতে শুরু করেছেন দেশের মানুষ। দুপুর আড়াইটে নাগাদ হঠাৎ টুইট করলেন ইমরান।

Imran Khan tweets Amid the speculation of his Arrest

পিটিআই প্রধান ইমরান টুইটে নিজের গ্রেফতারি নিয়ে কথা না বললেও ক্ষোভ উগরে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৬:১৫
Share: Save:

হাতে হাতকড়া পড়বে— এই আশঙ্কায় যখন ভয়ে কাঁটা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খানের অনুরাগীরা, ঠিক তখনই একটি টুইট করলেন ইমরান নিজে। লিখলেন, ‘‘কূট জোচ্চোর হাতে দেশের শাসনভার তুলে দিলে দেশের ভবিষ্যৎ আর কী হতে পারে!’’

রবিবার সকাল থেকেই ইমরানের গ্রেফতারির জল্পনায় মুখর পাকিস্তান। নেতাকে গ্রেফতার করা হবে, এই অনুমান করে অনুরাগীরা আগে থেকেই ঘিরে রেখেছেন তাঁর বাড়ি। স্লোগান তুলেছেন, ‘‘আগে আমাদের গ্রেফতার করো, তার পর নেতার কাছে পৌঁছতে পারবে।’’ এই পরিস্থিতিতে যখন ইসলামাবাদের পুলিশের একটি দল ইমরানকে গ্রেফতার করতে লাহোরে পৌঁছে গিয়েছে বলে জোর খবর, ঠিক সেই সময়ই টুইটারে ভেসে উঠল ইমরানের পর পর দু’টি টুইট।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআই প্রধান ইমরান সেই টুইটে নিজের গ্রেফতারি নিয়ে কথা না বললেও ক্ষোভ উগরে দিয়েছেন তাঁর উত্তরসূরী পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপর। শাহবাজের নাম না করে তাঁকে ‘এসএস’ বলে উল্লেখ করে ইমরান টুইটে লিখেছেন, ‘‘এসএস-কে যখন একটি ৮০০ কোটি টাকার তহবিল তছরুপ এবং ১৬০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত করার প্রক্রিয়া চলছে, তখন তাঁকে বাঁচিয়ে দেশের প্রধানমন্ত্রীর পদে বসিয়ে দেন জেনারেল বাজওয়া। তার পর থেকে নিজের পিঠ বাঁচাতে একে একে ক্ষমতার অপব্যবহার করে তাঁর বিরুদ্ধে তদন্তকারী প্রধানদের সরিয়ে ফেলেছেন এসএস।’’ যদিও তাঁর গ্রেফতারির নেপথ্যেও শাহবাজের হাত রয়েছে কি না, তা স্পষ্ট করে জানাননি ইমরান। বলতে গেলে, গ্রেফতারি প্রসঙ্গে একটি শব্দও খরচ করেননি তিনি। তবে বলেছেন, ‘‘এ ভাবেই একটা দেশে অরাজকতা তৈরি হয়।’’

প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে পাওয়া উপহার সরকারি ভান্ডার বা তোষাখানায় জমা না দিয়ে, মোটা দামে বিক্রি করার অভিযোগ ছিল ইমরানের বিরুদ্ধে।এই জন্যই পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরানকে পাঁচ বছরের জন্য নির্বাচনী প্রক্রিয়ায় নিষিদ্ধ বলেও ঘোষণা করেছে। কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে গত অক্টোবরে ইসলামাবাদ হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন ইমরান। পরে তা খারিজ হয়ে যাওয়ায় তাঁর বিরুদ্ধে দায়ের মামলার একাধিক শুনানিতে উপস্থিত হননি ৭০ বছর বয়সি পিটিআই নেতা। সেই অভিযোগেই ইমরানকে গ্রেফতার করতে ইসলামাবাদ থেকে লাহৌরে তাঁর জ়ামান পার্কের বাড়িতে পৌঁছতে চলেছে পুলিশ— এমনই খবর। তবে তাঁকে গ্রেফতারের আগে দেশের বর্তমান প্রধানমন্ত্রীর সততা নিয়েই প্রশ্ন তুললেন ইমরান।

সোমবার দেশের প্রধানমন্ত্রীকে এবং দেশের প্রাক্তন সেনাপ্রধানকে একযোগে আক্রমণ করেন ইমরান। তিনি টুইটারে লেখেন, ‘‘কূট জোচ্চোরদের হাতে দেশের শাসনভার তুলে দিলে দেশের ভবিষ্যৎ আর কী হতে পারে!’’ 'দুর্নীতিগ্রস্ত' প্রধানমন্ত্রীকে সমর্থন করার জন্য পাকিস্তানের তৎকালীন সেনাবাহিনীর প্রধানকেও কটাক্ষ করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Shahbaz Sharif Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE