Advertisement
০৩ মে ২০২৪
Imran Khan Arrest

ইমরানকে মুক্তি দিন, দাবি তুলে বোমা পড়ল পাক প্রধানমন্ত্রীর বাড়িতে! জ্বলল গাড়ি, সচিবালয়

লাহোর পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোররাতে পিটিআই-এর ৫০০-র বেশি কর্মী-সমর্থক প্রধানমন্ত্রীর মডেল টাউনের বাসভবনের সামনে পৌঁছে ইমরানের মুক্তির দাবিতে স্লোগান দেওয়া শুরু করেন।

Imran Khan’s supporters threw petrol bombs and set car on fire at Pakistan PM Shehbaz Sharif’s Lahore house.

হামলার সময় শাহবাজের বাড়িতে শুধু নিরাপত্তারক্ষীরা উপস্থিত ছিলেন। ছবি: পিটিআই ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লাহোর শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১০:৫৮
Share: Save:

ইমরানের খানের গ্রেফতারির ঘটনায় অশান্ত হয়ে উঠেছে পাকিস্তান। সেই অশান্তির আঁচ গিয়ে পৌঁছল পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের বাসভবনেও। ইমরানের মুক্তির দাবিতে বৃহস্পতিবার শাহবাজের লাহোরের বাড়িতে হামলা চালালেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকেরা। যদিও সেই সময় শহবাজ এবং তাঁর পরিবারের সদস্যেরা ঘরে ছিলেন না।

লাহোর পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোররাতে পিটিআই-এর ৫০০-র বেশি কর্মী-সমর্থক প্রধানমন্ত্রীর মডেল টাউনের বাসভবনের সামনে পৌঁছে ইমরানের মুক্তির দাবিতে স্লোগান দেওয়া শুরু করেন। বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতেও আগুন ধরিয়ে দেন তাঁরা। ইমরানপন্থীরা প্রধানমন্ত্রীর বাড়ির ভিতরে একাধিক পেট্রোল বোমা ছোড়েন বলেও লাহোরের এক পুলিশ আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন।

ওই পুলিশ আধিকারিক জানান, হামলার সময় শাহবাজের বাড়িতে শুধু নিরাপত্তারক্ষীরা উপস্থিত ছিলেন। উত্তেজিত পিটিআই কর্মী-সমর্থকেরা লাহোরের একটি পুলিশ পোস্টে আগুন ধরিয়ে দেন। প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছানোর আগে পাকিস্তানের ক্ষমতাসীন পিএমএল-এন সচিবালয়েও হামলা চালান বিক্ষুব্ধরা। সেখানেও তাঁরা আগুন লাগিয়ে দেন। তবে পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছলে বিক্ষোভকারীরা পালিয়ে যান।

পুলিশ সূত্রে খবর, গত দু’দিনে মোট ১৪টি সরকারি ভবন এবং ২১টি পুলিশের গাড়িতে আগুন ধরিয়েছেন বিক্ষোভকারীরা।

মঙ্গলবার ভূমি হস্তান্তর দুর্নীতিকাণ্ডে ইমরান পাক সেনার হাতে গ্রেফতার হওয়ার পর থেকে ইসলামাবাদ-সহ একাধিক শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তার পর থেকে পিটিআই কর্মী-সমর্থক এবং নিরাপত্তাবাহিনীর মধ্যে সংঘর্ষে পাকিস্তান জুড়ে কমপক্ষে সাত জন নিহত এবং ৩০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। ইসলামাবাদ-সহ পাকিস্তানের বেশ কিছু শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan Shehbaz Shariff Attacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE