Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

জইশ নিয়ে প্রশ্ন শুনে তোতলাতে শুরু করলেন পাক মন্ত্রী

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ ০৩ মার্চ ২০১৯ ১৭:১৮
Save
Something isn't right! Please refresh.
শাহ মেহমুদ কুরেশি।—ফাইল চিত্র।

শাহ মেহমুদ কুরেশি।—ফাইল চিত্র।

Popup Close

সামনে বসে দুঁদে সাংবাদিক। জঙ্গি সংগঠনকে নিয়ে একের পর এক প্রশ্ন ছুড়ে চলেছেন। তাতে ঘাবড়ে গেলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী। কী বলবেন বুঝে না পেয়ে ক্যামেরার সামনেই তোতলাতে শুরু করলেন তিনি। সোশ্যাল মিডিয়ার দৌলতে সর্বত্র ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো।

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। হামলার পর ভিডিয়ো প্রকাশ করে দায়ও স্বীকার করেছে তারা। তাসত্ত্বেও কোনও পদক্ষেপ করেনি পাকিস্তান সরকার। হামলায় জইশ জঙ্গিদের হাত রয়েছে বলেও মানতে চায়নি। সেই নিয়ে গত দুসপ্তাহ ধরে দুই দেশের মধ্যে টানাপড়েন অব্যাহত।

তার মধ্যেই সম্প্রতি ইসলামাবাদে হাজির হন বিবিসির এক সাংবাদিক। পুলওয়ামা হামলায় জইশের ভূমিকা নিয়ে পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশির মতামত জানতে চান। প্রশ্নের জবাবে পুলওয়ামা হামলায় জইশের হাত থাকা নিয়ে ধন্দ প্রকাশ করেন কুরেশি। এ ব্যাপারে চেপে ধরলে, তোতলাতে শুরু করেন তিনি। ভেঙে ভেঙে বলেন, ‘‘দায় নেয়নি জইশ..ওদের শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা হয়েছে...দাবি উড়িয়ে দিয়েছে।’’

Advertisement

দেখুন সাক্ষাত্কারের সেই ভিডিয়ো।

আরও পড়ুন: গণভোট নয় স্বশাসন, কাশ্মীরের ‘সমাধান’ দিলেন চিদম্বরম​

আরও পড়ুন: একটা ছবি থামিয়ে দিয়েছিল ২০ বছর ধরে চলতে থাকা একটা গোটা যুদ্ধ​

কিন্তু জইশ নেতৃত্বের সঙ্গে কে যোগাযোগ করেছিলেন? এই প্রশ্ন শুনে আরও ঘাবড়ে যান পাক বিদেশমন্ত্রী। অস্বস্তি নিয়ে বলতে শুরু করেন, ‘‘কারা যোগাযোগ করবে...লোকজনই করেছে...ওদের চেনা জানা...ওরা দায় অস্বীকার করেছে...তাতেই ধন্দ।’’ দেশের মাটিতে সন্ত্রাসী কার্যকলাপ পাকিস্তান বরদাস্ত করবেন না বলেও দাবি করেন কুরেশি। তবে সাম্প্রতিক ঘটনাবলী এবং তাঁর মন্তব্য পরস্পরের বিরোধী বলে দাবি নেটিজেনদের।

(আন্তর্জাতিক সম্পর্ক, আন্তর্জাতিক চুক্তি, আন্তর্জাতিক বিরোধ, আন্তর্জাতিক সংঘর্ষ- সব গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক খবর জানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement