Advertisement
০২ মে ২০২৪
Russia-Ukraine War

প্রয়োজন ছাড়া ইউক্রেনে নয়, নাগরিকদের সতর্ক করে নির্দেশিকা ভারতীয় দূতাবাসের

ইউক্রেনের মধ্যে যাতায়াত নিয়েও সতর্ক করেছে ভারতীয় দূতাবাস। ইউক্রেন সরকারের নিরাপত্তা ও সুরক্ষা সংক্রান্ত নির্দেশিকা মেনে চলার উপরেও জোর দিয়েছে।

নাগরিকদের জন্য নির্দেশিকা জারি করেছে কিভে ভারতীয় দূতাবাস।

নাগরিকদের জন্য নির্দেশিকা জারি করেছে কিভে ভারতীয় দূতাবাস। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ২১:৫৭
Share: Save:

ইউক্রেনে আক্রমণের ধার বাড়িয়েছে রাশিয়া। তার পরেই সক্রিয় হয়ে নাগরিকদের জন্য নির্দেশিকা জারি করেছে কিভে ভারতীয় দূতাবাস। জরুরি প্রয়োজন ছাড়া ইউক্রেনে যেতে বারণ করেছে ভারতীয়দের। ইউক্রেনের মধ্যে যাতায়াত নিয়েও সতর্ক করেছে ভারতীয় দূতাবাস। ইউক্রেন সরকারের নিরাপত্তা ও সুরক্ষা সংক্রান্ত নির্দেশিকা মেনে চলার উপরেও জোর দিয়েছে।

নির্দেশিকায় বলা হয়েছে, ‘‘নাগরিকরা কোথায় রয়েছেন, তা দূতাবাসকে জানিয়ে রাখার অনুরোধ করা হচ্ছে। যাতে প্রয়োজনে তাঁদের কাছে পৌঁছনো যায়।’’ ভারতীয় বিদেশ মন্ত্রক বিবৃতি দিয়ে ইউক্রেন সঙ্কট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। জানিয়েছে, ‘’এই সংঘর্ষ সত্বর বন্ধ করে কূটনীতি আর আলোচনার পথে ফেরার আর্জি জানাচ্ছি।’’

সোমবার সকালে ফের হামলা শুরু করেছে রাশিয়া। তার মধ্যে রাজধানী কিভেই ৫টি বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। চুরাশিটি ধারাবাহিক হামলা হয়েছে বলে দাবি। ইউক্রেনের তরফে জানানো হয়েছে, রাশিয়ায় নতুন করে ক্ষেপণাস্ত্র হামলায় মারা গিয়েছেন ১১ জন। আহত অন্তত ৬৪ জন। গত ফেব্রুয়ারি থেকে লাগাতার ইউক্রেনে হামলা চালাচ্ছে রাশিয়া। দুই পক্ষের হাজার হাজার জওয়ানের প্রাণ গিয়েছে। ইউক্রেনে শতাধিক সাধারণ মানুষ নিহত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia-Ukraine War Ukraine Indian Embassy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE