Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Crime News

দলিতদের নিশানা করে অসম্মানজনক পোস্ট! ব্রিটেনের আদালতে দোষী সাব্যস্ত ভারতীয় বংশোদ্ভূত

দক্ষিণ পূর্ব ব্রিটেনের বাসিন্দা ৬৮ বছরের বৃদ্ধ টিকটকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে দলিত সম্প্রদায়কে নিশানা করা হয়েছে বলে অভিযোগ। বৃদ্ধকে কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে।

Indian origin man convicted in Britain court for posting video which targets Dalit community.

ভারতীয় বংশোদ্ভূতকে দোষী সাব্যস্ত করে সাজা শুনিয়েছে ব্রিটেনের আদালত। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৯:৩৯
Share: Save:

ব্রিটেনের আদালতে দোষী সাব্যস্ত হলেন এক ভারতীয় বংশোদ্ভূত বৃদ্ধ। টিকটকে পোস্ট করা একটি ভিডিয়োর জন্য তাঁর সাজা হয়েছে। অভিযোগ, দলিত এবং তথাকথিত পিছিয়ে পড়া সম্প্রদায়কে নিশানা করে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন।

গত বছরের ওই ঘটনার বিচারপ্রক্রিয়া সম্প্রতি শেষ হয়েছে। অভিযুক্তকে ১৮ মাসের কারাবাসের নির্দেশ দিয়েছেন বিচারক।

দক্ষিণ পূর্ব ব্রিটেনের বার্কশায়ারের বাসিন্দা অমৃক বাজওয়া। দলিত সম্প্রদায়কে অসম্মানের অভিযোগ উঠেছে ৬৮ বছরের এই বৃদ্ধের বিরুদ্ধে। গত বছর ১৯ জুলাই তিনি টিকটকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন, তা নিয়েই বিতর্কের সূত্রপাত। ভিডিয়োটি পোস্ট করার কিছু দিনের মধ্যে তাঁকে গ্রেফতার করা হয়। তার পর বিচারপ্রক্রিয়া চলেছে দীর্ঘ দিন। চলতি বছরের মার্চ মাসে দোষী সাব্যস্ত হন বৃদ্ধ। তাঁকে সাজা শুনিয়েছে আদালত।

ব্রিটেনে জাতভিত্তিক বৈষম্যের বিরুদ্ধে দীর্ঘ দিন ধরেই লড়াই চালাচ্ছে জাতিবৈষম্যবিরোধী জোট বা এসিডিএ। ভিডিয়োর বিষয়টি নিয়ে ভারতীয় বংশোদ্ভূত বৃদ্ধের বিরুদ্ধে তাঁরাই আদালতের দ্বারস্থ হয়েছিলেন। দলিতদের বিরুদ্ধে বৃদ্ধ ঘৃণাভাষণ করেছেন বলে অভিযোগ। টেমস ভ্যালি পুলিশ তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের তদন্ত করেছে। এই তদন্তে যাঁরা যাঁরা সাহায্য করেছেন, তাঁদের ধন্যবাদও জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime News Jail Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE