Advertisement
১১ মে ২০২৪
World

Crime:হেরোইন পাচারের দায়ে ভারতীয় বংশোদ্ভুতকে মৃত্যুদণ্ড দিল সিঙ্গাপুরের আদালত

মাদক পাচার এবং মাদক ব্যবসায় মধ্যস্থতাকারী হিসেবে কাজ করার দায়ে এক ভারতীয় বংশোদ্ভুত কিশোরকুমার রাগুয়ানকে শাস্তি সিঙ্গাপুরের আদালতের।

সিঙ্গাপুরে ১৫ গ্রামের বেশি মাদক পাচারের শাস্তি মৃত্যুদণ্ড।

সিঙ্গাপুরে ১৫ গ্রামের বেশি মাদক পাচারের শাস্তি মৃত্যুদণ্ড। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
সিঙ্গাপুর শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৪৬
Share: Save:

মাদক পাচার এবং মাদক ব্যবসায় মধ্যস্থতাকারী হিসেবে কাজ করার দায়ে এক ভারতীয় বংশোদ্ভুত ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিল সিঙ্গাপুর আদালত। সংবাদসংস্থা সূত্রে খবর, কিশোরকুমার রাগুয়ান নামে ওই ব্যক্তি এ পর্যন্ত ৯০০ গ্রামেরও বেশি মাদক পাচার করেছেন সিঙ্গাপুরে। ২০১৬ সালে ৪১ বছরের ওই প্রৌঢ় পুলিশের হাতে ধরা পড়েন। জানা গিয়েছে, মোটর সাইকেলে করে মাদক পাচার করতেন ওই ব্যক্তি। সিঙ্গাপুরের আইন অনুযায়ী, ১৫ গ্রামের বেশি মাদক পাচারের শাস্তি মৃত্যুদণ্ড। তাঁর কাছ থেকে পাওয়া চারটি থলিতে ৩৬ গ্রামের বেশি হেরোইন পাওয়া যায় বলে জানা গিয়েছে।

কিশোরকুমার ছাড়া চিনা বংশোদ্ভুত পুং-আহ-কিয়াং নামে এক মহিলাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে সিঙ্গাপুর আদালত। ৬১ বছরের কিয়াং কিশোরের কাছ থেকেই ওই মাদক ভর্তি ব্যাগ নিয়েছিলেন। ‘দ্য স্ট্রেইটস টাইমস নিউজ’ দৈনিকে প্রকাশ, শুক্রবার সাজা ঘোষণার সময় আদালতের প্রধান বিচারপতি আঁদ্রে লিম বলেন, দুই অভিযুক্তই আদালতকে মিথ্যা তথ্য দেন। কিশোরের আইনজীবী দাবি করেছিলেন, তাঁর মক্কেল জানতেনই না যে, ওই ব্যাগে হেরোইন রয়েছে। তিনি জানতেন, ব্যাগে পাথর আছে। যদিও আদালতের পর্যবেক্ষণ, কিশোরকুমার এ নিয়ে প্রমাণ দিতে পারেননি। পাশাপাশি, প্রমাণ মিলেছে যে, আগেও তিনি মাদক পাচারের সঙ্গে যুক্ত ছিলেন। এমনকি কাল্লু নামে এক ব্যক্তিকে ওই ব্যাগ দেওয়ার সময় বলাই হয় ওতে হেরোইন আছে। পাশাপাশি পুং-এর দাবিও খারিজ করে দেয় সিঙ্গাপুর আদালত। বৃদ্ধাকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছে সিঙ্গাপুর আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World singapore Sentenced To Death drug case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE