Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Student Death in America

তিন সপ্তাহ নিখোঁজ থাকার পর আমেরিকায় উদ্ধার ভারতীয় পড়ুয়ার দেহ, চাওয়া হয়েছিল মুক্তিপণ

২০২৩ সালে স্নাতকোত্তর ডিগ্রির জন্য ক্লিভল্যান্ড স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছিলেন আরাফাত। মার্চ মাসে নিখোঁজ হওয়ার পর থেকেই তাঁর খোঁজ চালাচ্ছিল পুলিশ।

Indian student who went missing in America, found dead in Cleveland

উদ্ধার হল আমেরিকায় কয়েক দিন আগে নিখোঁজ হয়ে যাওয়া ভারতীয় পড়ুয়ার দেহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১২:৩৯
Share: Save:

উদ্ধার হল আমেরিকায় কয়েক দিন আগে নিখোঁজ হয়ে যাওয়া ভারতীয় পড়ুয়ার দেহ। খবরটি নিশ্চিত করেছে নিউ ইয়র্কের ভারতীয় দূতাবাস। প্রায় তিন সপ্তাহ আগে মহম্মদ আব্দুল আরাফাত নামে ওই পড়ুয়া রহস্যজনক ভাবে ওহায়োর ক্লিভল্যান্ড এলাকা থেকে নিখোঁজ হন। এর পর তাঁর পরিবারের কাছে মুক্তিপণও চাওয়া হয়েছিল বলে অভিযোগ। এর পর মঙ্গলবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।

২০২৩ সালে স্নাতকোত্তর ডিগ্রির জন্য ক্লিভল্যান্ড স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছিলেন আরাফাত। মার্চ মাসে নিখোঁজ হওয়ার পর থেকেই তাঁর খোঁজ চালাচ্ছিল পুলিশ। তবে মঙ্গলবার সকালে তাঁর দেহ উদ্ধার হয়েছে বলে নিউ ইয়র্কের ভারতীয় দূতাবাস জানিয়েছে।

ভারতীয় দূতাবাস ‘এক্স’ (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে লিখেছে, ‘‘নিখোঁজ ভারতীয় পড়ুয়া মহম্মদ আব্দুল আরাফাতের দেহ উদ্ধার হয়েছে ওহায়োর ক্লিভল্যান্ড থেকে। এই খবর পেয়ে আমরা মর্মাহত। আমরা আরাফাতের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’’

ভারতীয় দূতাবাস আরও লিখেছে, ‘‘নিউইয়র্কের ভারতীয় দূতাবাস আরফাতের মৃত্যুর তদন্ত নিশ্চিত করছে। আমরা তাঁর দেহ ভারতে নিয়ে যাওয়ার জন্য শোকাহত পরিবারকে সব ধরনের সহায়তা করছি।’’

চার মাসের মধ্যে আমেরিকায় ১০ জন ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিভিন্ন মহল। সম্প্রতি ইন্ডিয়ানার পার্দো বিশ্ববিদ্যালয় চত্বরে নীল আচার্য নামে এক ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হয়। এই ঘটনারও আগে জর্জিয়ায় বিবেক সাইনি (২৫) নামে আর এক ভারতীয় পড়ুয়াকে হাতুড়ি দিয়ে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে এক গৃহহীন ব্যক্তির বিরুদ্ধে। বার বার আমেরিকায় ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনায় উদ্বেগ বাড়ছে। যদিও ভারতীয় কনসুলেটের আশ্বাস, প্রতিটি ঘটনায় যথাযথ তদন্ত এবং পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death america Indian Student Cleveland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE