×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

করাচিতে তড়িঘড়ি অবতরণ, মাঝআকাশেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু ইন্ডিগো-যাত্রীর

সংবাদ সংস্থা
করাচি ০২ মার্চ ২০২১ ১২:৫৯


ছবি: সংগৃহীত।

শারজা থেকে যাওয়ার কথা ছিল লখনউ। তবে করাচির উপর দিয়ে যাওয়ার সময় মাঝআকাশেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ইন্ডিগো-র এক বৃদ্ধ যাত্রীর। মঙ্গলবার ভোরে ওই যাত্রী অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি করাচি বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। তবে চিকিৎসকেরা জানান, বিমানেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধের।

পুলিশ সূত্রে খবর, ইন্ডিগো-র ওই যাত্রীর নাম হাবিবুর রেহমান (৬৭)। সংযুক্ত আরব আমিরশাহির শারজা থেকে উত্তরপ্রদেশের লখনউ যাওয়ার জন্য ইন্ডিগো-র ৬ই১৪১২ উড়ানে উঠেছিলেন তিনি। ভোর ৪টে নাগাদ বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি অসুস্থ বোধ করেন। তড়িঘড়ি অবতরণের জন্য ওই বিমানের চালক যোগাযোগ করেন এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে। ভোর সাড়ে ৫টা নাগাদ তা অবতরণ করে করাচির জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাঝআকাশেই হাবিবুরের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরের চিকিৎসকেরা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা নাগাদ তাঁর দেহ নিয়ে করাচি থেকে ভারতের উদ্দেশে রওনা দেয় ইন্ডিগো-র বিমানটি।

Advertisement

সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শ্রীলঙ্কা সফর ছিল। প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই ছিল তাঁর প্রথম শ্রীলঙ্কা সফর। সেখানে যাওয়ার জন্য তাঁর বিশেষ বিমানকে ভারতীয় আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয় ভারত। ২০১৯ সালে যদিও বিদেশ সফরের জন্য নরেন্দ্র মোদীর বিমানকে আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। কিন্তু পাকিস্তানের পথে হাঁটেনি ভারত। আন্তর্জাতিক নিয়ম বজায় রেখে ইমরানের বিমানকে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। মঙ্গলবারের ঘটনাতিতেও সেই সৌজন্যের ধারা অটুট রইল।



Tags:

Advertisement