Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Iqbal Mirchi

দাউদ সহযোগী ইকবাল মিরচির স্ত্রী, পুত্রদের বিরুদ্ধে রেড কর্নার নোটিস ইন্টারপোলের

ইকবালের স্ত্রী হাজরা ইকবাল, দুই ছেলে জুনেইদ ইকবাল মেমন এবং আসিফ ইকবাল মেমন ব্রিটেনে থাকেন বলে গোয়েন্দদের বিশ্বাস।

ইকবাল মিরচি।

ইকবাল মিরচি। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১২:৩০
Share: Save:

দাউদ ইব্রাহিম-ঘনিষ্ঠ ইকবাল মিরচির স্ত্রী এবং তাঁর দুই ছেলের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল।

ইকবালের স্ত্রী হাজরা ইকবাল, দুই ছেলে জুনেইদ ইকবাল মেমন এবং আসিফ ইকবাল মেমন ব্রিটেনে থাকেন বলে গোয়েন্দদের বিশ্বাস। গোয়েন্দা সূত্রে খবর, এই নোটিস জারির পর খুব শীঘ্রই গ্রেফতার করা হতে পারে তাঁদের। মুম্বইয়ের বিশেষ আদালত ইকবাল মিরচির স্ত্রী এবং পুত্রদের পলাতক অর্থনৈতিক অপরাধী (এফইও) ঘোষণা করা এবং তাঁদের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছিল। এই নির্দেশের এক দিন পরই রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। এই ৩ জনকে এফইও হিসাবে ঘোষণা করার জন্য ২০২০ সালের ডিসেম্বরে আবেদন করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এমনকি মুম্বইয়ে ছড়িয়ে থাকা ইকবালের সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্যও আদালতে আবেদন করেছিল ইডি।

ইকবাল মিরচির সঙ্গে দাউদের ঘনিষ্ঠতা অনেক পুরনো বলে মনে করা হয়। ১৯৭০ সাল থেকে মুম্বইয়ের ডকইয়ার্ডের জিনিস চুরি করে স্থানীয় বাজারে বিক্রির অভিযোগ ছিল ইকবালের বিরুদ্ধে। তার পর ধীরে ধীরে চোরাচালান এবং মাদক ব্যবসায় হাত পাকায় সে। ২০১৩ সালে ব্রিটেনে তাঁর মৃত্যু হয়েছিল বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Interpol Red Corner Iqbal Mirchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE