Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

USA Canada border : হাত বাদ যেতে পারে জখম ভারতীয়ের

ফ্রস্টবাইটের কারণে মহিলার হাত কেটে বাদ দিতেও হতে পারে বলে সূত্রের খবর।

সংবাদ সংস্থা
টরন্টো ২৪ জানুয়ারি ২০২২ ০৭:৫৩
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

অবৈধ ভাবে আমেরিকায় প্রবেশ করার কারণে আমেরিকা-কানাডা সীমান্ত থেকে গত ১৯ ডিসেম্বর গ্রেফতার করা হয় সাত ভারতীয়কে। প্রবল ঠান্ডায় অতক্ষণ বাইরে থাকার কারণে তাঁদের মধ্যে দু’জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে আজ আদালতের একটি বিবৃতিতে জানা গিয়েছে। তাঁদের মধ্যে এক জন পুরুষ ও এক জন মহিলা। বিশেষ করে, ফ্রস্টবাইটের কারণে মহিলার হাত কেটে বাদ দিতেও হতে পারে বলে সূত্রের খবর।

পুলিশ সূত্রের খবর, মিনেসোটা সীমান্তের যে এলাকা থেকে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে, তার অদূরেই একটি ভ্যান থেকে উদ্ধার করা হয় এই দুই ভারতীয়কে। সঙ্গে গ্রেফতার করা হয় স্টিভ শ্যান্ড নামের এক ব্যক্তিকেও। বৈধ কাগজপত্র ছাড়াই ওই দুই ভারতীয়কে নিয়ে সফর করছিলেন স্টিভ। অভিযোগপত্রে ওই দুই ভারতীয়কে এসপি ও ওয়াইপি বলে উল্লেখ করা হয়েছে। স্টিভ মানবপাচারের সঙ্গে জড়িত বলে মনে করা হচ্ছে।

এ দিকে, সীমান্ত পেরিয়ে অবৈধ ভাবে আমেরিকায় প্রবেশ করতে গিয়ে যে পাঁচ জন ধরা পড়েছেন, তাঁদের দলে ছিলেন আরও চার জন। ওই পাঁচ জনকে গ্রেফতার করার কিছুক্ষণ আগেই মিনেসোটা প্রদেশের সীমান্তের কাছে তুষারাবৃত জনমানবহীন এলাকা থেকে ওই চার জনের দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে ধারণা, গুজরাতের গান্ধীনগর জেলার কলোল অঞ্চলের বাসিন্দা ছিলেন তাঁরা। গ্রাম থেকেই বাকিদের সঙ্গে দল বেঁধে আমেরিকার উদ্দেশে রওনা দিয়েছিলেন। গান্ধীনগরের জেলাশাসক জানিয়েছেন, এখনও পর্যন্ত এই দুর্ভাগ্যজনক বিষয়টি নিয়ে বিদেশ মন্ত্রকের সঙ্গে কোনও যোগাযোগ হয়নি। হলেই যথোপযুক্ত পদক্ষেপ করা হবে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement