Advertisement
১৯ এপ্রিল ২০২৪
instagram

Instagram: ইনস্টাগ্রামে করা যাবে না ট্রোল, আক্রমণাত্মক মন্তব্য, নতুন ফিচার আনলেন কর্তৃপক্ষ

গত সপ্তাহ থেকে এই ফিচার শুরু হয়েছে। তাতে দেখা গিয়েছে কাউকে হুঁশিয়ারি দিলে তিনি সঙ্গে সঙ্গে সেই মন্তব্য মুছে ফেলেছেন বা বদলে ফেলেছেন।

বড় পদক্ষেপ ইনস্টাগ্রামের

বড় পদক্ষেপ ইনস্টাগ্রামের প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৫:৫৩
Share: Save:

জনপ্রিয় নেটমাধ্যম ইনস্টাগ্রামে ট্রোল করা বা আক্রমণাত্মক মন্তব্য রুখতে বড় পদক্ষেপ করল কর্তৃপক্ষ। নতুন ফিচার নিয়ে এসেছে সংস্থা। এ বার থেকে আর জাল অ্যাকাউন্ট তৈরি করে কাউকে হেনস্থা করা যাবে না বলেই জানিয়েছে ইনস্টাগ্রাম।

সংস্থার তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যাতে সুরক্ষিত বোধ করেন সেটা আমাদের দায়িত্ব। আমরা উস্কানিমূলক, আক্রমণাত্মক মন্তব্য ও হেনস্থা কোনও মতেই বরদাস্ত করব না। এরকম করলে অ্যাকাউন্ট মুছে দেওয়া হবে। আমরা ব্যবহারকারীদের সুরক্ষার জন্য বিশেষজ্ঞ কমিটির পরামর্শ মেনে নতুন ফিচার নিয়ে এসেছি। আশা করছি ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভাল হবে।’

ইনস্টাগ্রামের এই নতুন ফিচারের নাম ‘লিমিটস’। এর মাধ্যমে যাঁরা আপনাকে অনুসরণ করে না তাঁদের মন্তব্য লুকিয়ে (হাইড) দেওয়া হবে। এ ছাড়া কেউ যদি খারাপ মন্তব্য করেন তা হলে ব্যবহারকারী চাইলে এই ফিচারটিতে ক্লিক করতে পারবেন। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে ইনস্টাগ্রাম। শুধু তাই নয়, কেউ যদি উস্কানিমূলক বা আক্রমণাত্মক মন্তব্য করেন তা হলে ইনস্টাগ্রাম তাঁদের হুঁশিয়ারি দেবে। তার পরেও যদি তাঁরা এই ধরনের মন্তব্য করেন তা হলে তাঁর অ্যাকাউন্ট মুছে দেবে ইনস্টাগ্রাম।

গত সপ্তাহ থেকে এই ফিচার শুরু হয়েছে। তাতে দেখা গিয়েছে কাউকে হুঁশিয়ারি দিলে তিনি সঙ্গে সঙ্গে সেই মন্তব্য মুছে ফেলেছেন বা বদলে ফেলেছেন। এই ব্যবস্থার মাধ্যমে ইনস্টাগ্রাম ব্যবহার অনেক বেশি নিরাপদ হবে বলেই দাবি করেছেন সংস্থার প্রধান অ্যাডাম মসেরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

instagram Trolling Mobile Features
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE