Advertisement
১৮ জুলাই ২০২৪
plane hijack

Plane Hijack: বিমান ‘ছিনতাই’ রহস্য! জ্বালানি ভরতে গিয়েছিল ইরানে, দাবি সে দেশের সংবাদ সংস্থার

স্থানীয় সময় রাত ৯টা ৫০ নাগাদ বিমানটি মাসাদ বিমানবন্দর থেকে জ্বালানি সংগ্রহ করে ইউক্রেন ফিরে যায় বলে দাবি করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তেহরান শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৭:০৯
Share: Save:

কাবুল বিমানবন্দর থেকে ইউক্রেনের উদ্ধারকারী বিমান অপহরণ-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়। প্রথমে দাবি করা হয়েছিল, বিমানটি ছিনতাই করে ইরানে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু ইরানের অসামরিক বিমান পরিবহণ সংস্থা হাইজ্যাকের অভিযোগ উড়িয়ে জানিয়ে দেয়, ইরানের বিমানবন্দর থেকে জ্বালানি ভরে ইউক্রেনের রাজধানী কিয়েভ ফিরে গিয়েছে বিমান।

এর আগে ইউক্রেনের উপ বিদেশমন্ত্রী দাবি করেছিলেন, রবিবার কাবুল বিমানবন্দরে উড়ানের দখল নেয় অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা। মঙ্গলবার সেই বিমান নিয়ে ইরানের দিকে উড়ে যায় তারা। কিন্তু মন্ত্রীর এই দাবির তীব্র বিরোধিতা আসে তেহরান থেকে। সে দেশের অসামরিক বিমান পরিবহণ সংস্থা জানায়, অপহরণের কোনও ঘটনা ঘটেনি। তেহরানের স্থানীয় সময় রাত ৯টা ৫০ নাগাদ বিমানটি মাসাদ বিমানবন্দর থেকে জ্বালানি সংগ্রহ করে ইউক্রেনের রাজধানী কিয়েভ ফিরে গিয়েছে। এমনকি, কিয়েভ-এ বিমানের অবতরণের রিপোর্টও তাদের কাছে আছে বলে দাবি।

পরে অবশ্য ইউক্রেনের বিদেশ মন্ত্রক অপহরণের খবর অসত্য বলে জানায়। ইউক্রেনের বিদেশ মন্ত্রকের মুখপাত্রকে উদ্ধৃত করে ইরানের প্রেস টিভির জানিয়েছে, কাবুলে ইউক্রেনের বিমান ছিনতাইয়ের কোনও ঘটনা ঘটেনি। অপহরণের ‘গল্প’ সংবাদমাধ্যমের তৈরি করা।

মঙ্গলবার সকালে ইউক্রেনের উপ বিদেশমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন দাবি করেন, আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনের বাসিন্দাদের উদ্ধার করতে আসা ইউক্রেনের একটি বিমানকে রবিবার কাবুলে অপহরণ করা হয়। মঙ্গলবার সেই বিমান নিয়ে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা উড়ে যায় ইরানের দিকে। এর ফলে আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনের বাসিন্দাদের উদ্ধার কাজ ব্যহত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane hijack Airplane Hijack Taliban 2.0 Tehran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE