Advertisement
২২ এপ্রিল ২০২৪
israel

Israel-Palestine Conflict: আল আকসা মসজিদ চত্বরে প্যালেস্তেনীয়দের সঙ্গে সংঘর্ষ ইজরায়েল পুলিশের, আহত ৪২

গত বছর, আল আকসা চত্বরে এমনই সংঘর্ষের পরে প্যালেস্তেনীয় বিদ্রোহী গোষ্ঠী হামাসের সঙ্গে সশস্ত্র লড়াইয়ে জড়িয়ে পড়েছিল ইজরায়েল সেনা।

ফের বাড়ছে ইজরায়েল-প্য়ালেস্তাইন উত্তেজনা।

ফের বাড়ছে ইজরায়েল-প্য়ালেস্তাইন উত্তেজনা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
জেরুজালেম শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৬:৩৭
Share: Save:

ইজরায়েল পুলিশের সঙ্গে প্যালেস্তেনীয় জনতার সংঘর্ষে রক্ত ঝরল জেরুজালেমের আল-আকসা মসজিদ চত্বরে। শুক্রবার সকাল শুরু হওয়া দফায় দফায় সংঘর্ষে অন্তত ৪২ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে কয়েক জনের জখম গুরুতর বলে প্যালেস্তেনীয় মানবাধিকার সংগঠন ‘রেড ক্রিসেন্ট সোসাইটি’ দাবি করেছে।

পবিত্র রমজান মাসের শেষ শুক্রবারের নমাজের আগে ইজরায়েলি পুলিশ লাঠি, ঢাল, রবার বুলেট, কাঁদান গ্যাস নিয়ে মসজিদ চত্বরের অদূরে প্যালেস্তেনীয় বিক্ষোভকারীদের জমায়েতে হামলা চালায় বলে অভিযোগ। পাল্টা বিক্ষোভকারীরা ইট-পাথর ছোড়েন। এক সময় পুলিশ আল আকসা চত্বরে ঢুকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। বৃহস্পতিবার রাতেও আল আকসা চত্বরে দু’তরফের সংঘর্ষ হয়েছিল।

জেরুজালেম পুলিশ শুক্রবার বিকেলে জানিয়েছে, পাথর ছোড়া ও হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। গত বছর, আল আকসা চত্বরে এমনই সংঘর্ষের পরে প্যালেস্তেনীয় বিদ্রোহী গোষ্ঠী হামাসের সঙ্গে সশস্ত্র লড়াইয়ে জড়িয়ে পড়েছিল ইজরায়েল সেনা। প্রসঙ্গত, ইসলাম ধর্মাবলম্বীদের এই পবিত্র মসজিদের চত্বরেই রয়েছে ইহুদিদের ধর্মস্থান টেম্পল মাউন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE