Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতীয় বংশোদ্ভূত বেদান্তকে প্রেসসচিব করলেন ভাবী প্রেসিডেন্ট জো বাইডেন

বেদান্তের জন্ম ভারতে। তার পর চলে যান ক্যালিফোর্নিয়া। ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় (রিভারসাইড) এবং ফ্লোরিডা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ১৯ ডিসেম্বর ২০২০ ১৫:০৪
বেদান্ত পটেল। ফাল চিত্র।

বেদান্ত পটেল। ফাল চিত্র।

ভারতীয় বংশোদ্ভূত বেদান্ত পটেলকে হোয়াইট হাউসের সহকারী প্রেসসচিব পদে নিযুক্ত করলেন আমেরিকার ভাবী প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনের দলে গোড়া থেকেই রয়েছেন বেদান্ত। তাঁর টিমের সিনিয়র মুখপাত্র ছিলেন বেদান্ত। ‘রিজিওনাল কমিউনিকেশন্‌স ডিরেক্টর’ হিসেবে কাজ করেছেন তিনি। এর আগে বেদান্ত কাজ করেছেন ভারতীয় বংশোদ্ভূত কংগ্রেসের সদস্য পামেলা জয়পালের প্রচারসচিব হিসেবে। তার আগে ছিলেন মাইক হন্ডার প্রচারসচিব।

বেদান্তের জন্ম ভারতে। তার পর চলে যান ক্যালিফোর্নিয়া। ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় (রিভারসাইড) এবং ফ্লোরিডা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা। টিম বাইডেনে প্রবেশের আগে তিনি ছিলেন ডেমোক্যাট ন্যাশনাল কমিটির ওয়েস্টার্ন রিজিওনাল প্রেসসচিব।

ভারতীয় বংশোদ্ভূত তথা দক্ষিণ এশীয় জনসমাজ এ বার দু’হাত ভরে ভোট দিয়েছেন বাইডেনকে। তাঁদের প্রতি কিছু প্রতিদানের তাগিদও রয়েছে বাইডেনের। ভাবী প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে বেছে নেওয়া, কিংবা শক্তিসচিব হিসাবে বাঙালি অরুণ মজুমদারকে চয়নের ভাবনার মধ্যেও সেই যুক্তি দেখা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement