Advertisement
০৪ মে ২০২৪
Joe Biden

Joe Biden: ‘আমার ক্যানসার রয়েছে!’, হঠাৎই জানালেন আমেরিকার প্রেসিডেন্ট বাইডেন

হঠাৎ নিজের ক্যানসার আক্রান্তের খবর জানালেন বাইডেন। ত্বক ক্যানসারে আক্রান্ত তিনি। ব্যাখ্যা দিল হোয়াইট হাউস।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২০:৪৭
Share: Save:

তিনি ক্যানসার আক্রান্ত! তাঁর চিকিৎসা চলছে। হঠাৎই চমকে দেওয়ার মতো কথা শোনালেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার জলবায়ু পরিবর্তন নিয়ে সাংবাদিক বৈঠক করতে গিয়ে বাইডেন বলেন,‘‘জলবায়ু পরিবর্তন আগামিদিনে বিশ্বের জন্য ভয়াবহ। আমার ক্যানসার আছে। আমি ক্যানসারের সঙ্গে লড়াই করছি।’’ যদিও পরে প্রেসিডেন্টের বক্তব্যের বিস্তারিত ব্যাখ্যা দেয় হোয়াইট হাউস।

জলবায়ু পরিবর্তন, বিশ্ব উষ্ণায়ন এবং তেল শোধনাগার থেকে নির্গত পদার্থ কী ভাবে পরিবেশের ক্ষতি করে সেই ব্যাখ্যা দিচ্ছিলেন বাইডেন। নিজের ছোটবেলায় কথা স্মরণ করছিলেন তিনি। সেই সময় নিজের ক্যানসার আক্রান্তের খবর জানান বাইডেন। অবশ্য তার আগে জলবায়ুর পরিবর্তনের বিরুদ্ধে লড়তে ম্যাসাচুসেটসের সমারসেটে একটি কয়লা খনি দেখতে গিয়ে বলেছিলেন। তবে আচমকা খোদ আমেরিকার প্রেসিডেন্টের মুখ থেকে এ কথা শুনে অবাক অনেকেই। ইতিমধ্যে অনেকে তাঁর সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন।

হোয়াইট হাউস জানায়, ত্বক ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন বাইডেন। প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার আগে থেকে তাঁর চিকিৎসা চলছে। এখন বাইডেনের কোনও শারীরিক সমস্যা নেই। তিনি সুস্থই আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Biden USA President cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE