Advertisement
০৫ মে ২০২৪
Kate Middleton

রাজকুমারী কেট হাসপাতালে! ১৪ দিন থাকতে হবে সেখানেই, খবর দিল বাকিংহাম

হাসপাতালে ভর্তি করতে হয়েছে ব্রিটেনের রাজকুমারী কেট মিডলটনকে। রাজা চার্লসের জ্যেষ্ঠপুত্র যুবরাজ উইলিয়ামের স্ত্রী কেট। তিন সন্তান রয়েছে তাঁর।

রাজকুমারী কেট মিডলটন।

রাজকুমারী কেট মিডলটন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ২০:৪৭
Share: Save:

হাসপাতালে ভর্তি করতে হয়েছে ব্রিটেনের রাজকুমারী কেট মিডলটনকে। রাজা চার্লসের জ্যেষ্ঠপুত্র যুবরাজ উইলিয়ামের স্ত্রী কেট। তিন সন্তান রয়েছে তাঁর। বাকিংহাম রাজপ্রাসাদ সূত্রে জানানো হয়েছে কেটের একটি অস্ত্রোপচার হয়েছে সম্প্রতিই এবং তার জন্য আপাতত ১৪ দিনের জন্য হাসপাতালে থাকতে হবে রাজকুমারী কেটকে।

বাকিংহাম জানিয়েছে, মঙ্গলবারই কেটকে একটি অস্ত্রোপচারের জন্য ভর্তি করতে হয় হাসপাতালে। অস্ত্রোপচার করতে হয়েছে রাজকুমারীর পেটের অংশে। কী সমস্যা তা স্পষ্ট না জানালেও বাকিংহাম সূত্রে খবর, সফল অস্ত্রোপচার হয়েছে কেটের। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁকে আপাতত অন্তত ১০ দিনের জন্য পর্যবেক্ষণে রাখতে হতে পারে। তবে কেটের শারীরিক পরিস্থিতি অনুযায়ী তাঁর হাসপাতালে রাখার সময় বাড়িয়ে ১৪ দিনও করা হতে পারে।

কেটের ঠিক কী হয়েছে, কেনই বা এই অস্ত্রোপচার, তা নিয়ে রহস্য ঘনিয়েছে। বাকিংহাম যেমন এ ব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি। তেমনই উইলিয়াম এবং কেট সপরিবারে যে প্রাসাদে থাকেন সেই কেনসিংটন প্যালেসও এ ব্যাপারে কিছু জানায়নি। শুধু জানা গিয়েছে, কেটের এই অস্ত্রোপচার পূর্বপরিকল্পিত। আগে থেকেই এই অস্ত্রোপচারের ব্যাপারে চিকিৎসকের পরামর্শ নিচ্ছিলেন রাজকুমারী কেট।

মঙ্গলবার লন্ডন ক্লিনিকে ভর্তি করা হয় কেটকে। তার পর থেকে ক্লিনিকের বাইরে দেখা যায় কড়া প্রহরা। তবে অস্ত্রপচারের সময় কেটের সঙ্গে তাঁর স্বামী যুবরাজ উইলিয়াম থাকতে পারেননি বলে সূত্রের খবর। কেটের তিন সন্তানকেও নিয়মমাফিক স্কুলে পাঠানো হয়েছে যাতে কিছু অস্বাভাবিক না মনে হয়।

কেটের এই হঠাৎ হাসপাতালে ভর্তি হওয়া এবং অস্ত্রোপচার নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল, যে রোগটা ক্যানসার নয় তো! আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, ক্যানসার হয়নি কেটের। কেনসিংটন প্রাসাদের মুখপাত্রের কাছে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, রাজ পরিবারের ব্যক্তিগত স্বাস্থ্যের বিষয় প্রকাশ্যে আনতে চান না তাঁরা। তবে একই সঙ্গে কেনসিংটন জানিয়েছে, কেট এখন ভাল আছেন। যদিও কেনসিংটন প্যালেসের রেকর্ড বলছে আগামী বেশ কয়েক মাসের কেটের যাবতীয় সফর এবং সূচি বাতিল করা হয়েছে রাজ প্রাসাদের তরফে। বাতিল করা হয়েছে বিদেশযাত্রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kate Middleton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE