Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kevin Spacey

Kevin Spacey: তিরিশের কোঠার তিন পুরুষকে যৌন হেনস্থা! অস্কারজয়ী কেভিনের বিরুদ্ধে চার মামলা রুজু

যদিও ওই চার মামলার ভিত্তিতে স্পেসির বিরুদ্ধে এখনই কোনও পদক্ষেপ করা সম্ভব নয়। কারণ, অভিনেতা এখন লন্ডন বা ওয়েলসে নেই।

কেভিন স্পেসি

কেভিন স্পেসি

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৬ মে ২০২২ ২৩:০৩
Share: Save:

অতীতে একাধিক সহ-অভিনেতা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন। এ বার আরও চারটি মামলা রুজু হল দু’বার অস্কারজয়ী হলিউড অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে ব্রিটেনের ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস)।

সিপিএসের তরফে জানানো হয়েছে, বিখ্যাত হলিউড ছবি ‘আমেরিকান বিউটি’ খ্যাত অভিনেতা স্পেসির বিরুদ্ধে সম্মতি ছাড়াই এক ব্যক্তির সঙ্গে সঙ্গমে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে। ২০০৫ থেকে ২০০৮ সালের মধ্যে লন্ডনেই ঘটেছে চারটি যৌন হেনস্থার ঘটনা। ২০১৩ সালে পশ্চিম ইংল্যান্ডের গ্লুচেস্টারশায়ারে ঘটেছে আর একটি ঘটনা। লন্ডনের মেট্রোপলিটন পুলিশের তরফে জানানো হয়েছে, মোট তিন জন পুরুষ অভিযোগ করেছিলেন কেভিনের বিরুদ্ধে। তখন তাঁদের বয়স ৩০-এর কম ছিল। এত দিন ধরে যা যা অভিযোগ জমা পড়েছে, তা খতিয়ে দেখার পরেই স্পেসির বিরুদ্ধে মামলা রুজু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও ওই চার মামলার ভিত্তিতে স্পেসির বিরুদ্ধে এখনই কোনও পদক্ষেপ করা সম্ভব নয়। কারণ, অভিনেতা এখন লন্ডন বা ওয়েলসে নেই। তিনি যত দিন না এই দুই দেশে আসছেন, তত দিন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা যাবে না বলেই সংবাদমাধ্যমে জানালেন এক সিপিএস কর্তা।

বহু দিন ধরেই অভিযোগের পাহাড় জমছে স্পেসির বিরুদ্ধে। নেটফ্লিক্স-এর হিট সিরিজ ‘হাউস অব কার্ডস’-এর বর্তমান-প্রাক্তন মিলিয়ে অন্তত আট জন কর্মী কেভিনের বিরুদ্ধে মুখ খুলেছেন। তাঁরা অভিযোগ করেছেন, কমবয়সি ছেলেদের নিয়মিত হেনস্থা করে হাউস-এর সেট-কে একেবারে ‘বিষাক্ত’ করে তুলেছিলেন কেভিন। এ বাদে আরও তিন জন— জাস্টিন ডয়েজ, মার্ক ইবেনহখ এবং নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিকও কেভিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন। মেক্সিকান অভিনেতা রবার্তো কাভাজোস লন্ডন থিয়েটারে কাজ করেছেন কেভিনের সঙ্গে। তাঁর কথায়, ‘‘তিরিশের নীচে কোনও ছেলে হলেই হল! তাদের গায়ে হাত দেওয়াটা অভ্যাসে পরিণত করে ফেলেছিলেন কেভিন!’’ অভিনেতা অ্যান্টনি র‌্যাপ যখন প্রথম বার কেভিনের নামে অভিযোগ করেন সম্প্রতি, কেভিন বলেছিলেন তাঁর কিছু মনে নেই। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠায় স্পেসিকে ‘অল দ্য মানি ইন দ্য ওয়র্ল্ড’ ছবি থেকেই বাদ দেওয়া হয়েছিল ‘আমেরিকান বিউটি’ এবং ‘দ্য ইউসুয়াল সাসপেক্টস’ ছবির জন্য অস্কার জেতা স্পেসিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kevin Spacey Sexual Assault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE