Advertisement
০৩ মে ২০২৪
Flood in South Korea

টানা বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণ কোরিয়া, বন্যা এবং ধসে মৃত অন্তত ২৬, নিখোঁজ ১০

দক্ষিণ কোরিয়ার সুরক্ষা এবং স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, শুক্র এবং শনিবার সে দেশে ২৬ জনের মৃত্যু হয়েছে। সকলেই দেশের মধ্য এবং দক্ষিণ-পূর্বের বাসিন্দা।

image of flood in south korea

দক্ষিণ কোরিয়ার চিওঙ্গজু শহরের একটি আন্ডারপাসে ঢুকে পড়েছে প্লাবিত নদীর জল। চলছে উদ্ধারকাজ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সিওল শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১১:৫৯
Share: Save:

টানা বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণ কোরিয়া। বন্যা এবং ভূমিধসে মারা গিয়েছেন ২৬ জন। নিখোঁজ আরও ১০ জন। শনিবার এই পরিসংখ্যান দিয়েছে সে দেশের সরকার।

দক্ষিণ কোরিয়ার সুরক্ষা এবং স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, শুক্র এবং শনিবার সে দেশে ২৬ জনের মৃত্যু হয়েছে। সকলেই দেশের মধ্য এবং দক্ষিণ-পূর্বের বাসিন্দা। শনিবার সকালে ভারী বৃষ্টির কারণে বাড়ি ধসে পাঁচ জনের মৃত্যু হয়েছে। ধসের কারণে আরও দু’জনের মৃত্যু হয়েছে। বাকিদের কী ভাবে মৃত্যু হয়েছে, জানায়নি মন্ত্রক। তারা আরও জানিয়েছে, গত মঙ্গলবার থেকে দক্ষিণ কোরিয়ায় বৃষ্টি সংক্রান্ত দুর্ঘটনার কারণে ১০ জন নিখোঁজ। আহত ১৩ জন।

গত ৯ জুলাই থেকে টানা বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণ কোরিয়ায়। মধ্যভাগে চিওংগিয়াং কাউন্টি এবং গঙ্গজু শহরে ৬০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ৫,৫৭০ জনকে সরিয়ে নিরাপদ স্থানে আনা হয়েছে। ২৫,৪৭০টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। শনিবার রাত পর্যন্ত অস্থায়ী আশ্রয়ে রয়েছেন ৪,২০০ জন। স্বরাষ্ট্র এবং সুরক্ষা মন্ত্রক জানিয়েছে, ভারী বৃষ্টির কারণে শনিবার রাতে ২০টি বিমান বাতিল হয়েছে। বেশ কিছু সাধারণ এবং বুলেট ট্রেন বন্ধ রাখা হয়েছে। ২০০টি রাস্তা বন্ধ রয়েছে।

এখনই বৃষ্টি থামছে না দক্ষিণ কোরিয়ায়। রবিবারও সেখানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার ইউক্রেন সফরে গিয়েছেন প্রেসিডেন্ট ইউন সুক ইওল। দেশের প্রধানমন্ত্রী হান ডাক-সুকে তিনি বন্যা পরিস্থিতির উপর নজর রাখতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood South Korea landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE