Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lightning

জিশুর মাথায় বজ্রপাত, তার পরেও অক্ষত মূর্তি, ভক্তরা ‘অলৌকিক’ দেখছেন রিও ডি জেনেইরোয়

এই প্রথম নয়, এর আগেও জিশুর এই মূর্তির উপর বজ্রপাত হয়েছিল। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, ২০১৪ সালে সেই বজ্রপাতের ঘটনায় মূর্তির বুড়ো আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছিল।

Lightning on the statue of Jesus Christ

রিওতে জিশুর মূর্তিতে বজ্রপাত। ছবি: ইনস্টাগ্রাম।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২৭
Share: Save:

ব্রাজিলের রিও ডি জেনেইরোয় ১০০ ফুট জিশুর মূর্তির মাথায় আছড়ে পড়ল বজ্রবিদ্যুৎ। কিন্তু তার পরেও সেই মূর্তি অক্ষত রয়েছে। আর এই ঘটনাতেই ‘অলৌকিক’ দেখছেন ভক্তরা।

ফার্নান্ডো ব্রাগা নামে এক ইনস্টাগ্রাম গ্রাহক সেই ভিডিয়ো শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, “দৈব আলো। আজ শুক্রবার।” ১০ ফেব্রুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট এবং ৭টা ৩ মিনিটে বজ্রপাত হয় জিশুর মূর্তির উপর।

‘ক্রাইস্ট দ্য রিডিমার’ নামে জিশুর এই মূর্তিটি কর্কোভাডো পাহাড়ের উপর ভূপৃষ্ঠ থেকে ২ হাজার ফুট উচ্চতায় রয়েছে। ২০০৭ সালে পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে এই স্থাপত্যকে অন্তর্ভুক্ত করা হয়েছে। মূর্তিটি বানাতে ৭০০ টন কংক্রিট ব্যবহার করা হয়েছে। ১৯২৬ সালে মূর্তিটি বানানো শুরু হয়। মূর্তিটি তৈরির কাজ শেষ হতে পাঁচ বছর লেগেছিল।

এই প্রথম নয়, এর আগেও জিশুর এই মূর্তির উপর বজ্রপাত হয়েছিল। বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, ২০১৪ সালে সেই বজ্রপাতের ঘটনায় মূর্তির বুড়ো আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার পর সেটিকে মেরামতও করা হয়।

ব্রাগার এই ভিডিয়োই মুগ্ধ নেটাগরিকরা। তবে স্থাপত্যটি ক্ষতিগ্রস্ত হয়েছি কি না, তা নিয়ে অনেকে আশঙ্কাও প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning Jesus christ Statue Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE