×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

আট ফুটের ব্ল্যাক মাম্বা খালি হাতে ধরলেন যুবক! দেখুন ভিডিও

সংবাদ সংস্থা
৩০ জুন ২০১৭ ১৭:২৩
খালি হাতেই ব্ল্যাক মাম্বাকে ধরে ফেলেন নিক। ছবি ইউটিউব।

খালি হাতেই ব্ল্যাক মাম্বাকে ধরে ফেলেন নিক। ছবি ইউটিউব।

সাপে ভয় পান না, এমন মানুষের সংখ্যা বোধহয় খুব একটা বেশি নয়। আর সাপটি যদি ব্ল্যাক মাম্বা হয়, তাহলে এই সংখ্যাটা হয়তো তলানিতে ঠেকবে! ব্ল্যাক মাম্বা মানে, এক ছোবলে মৃত্যু! কিন্তু খালি হাতেই ব্ল্যাক মাম্বাকে ধরে ফেলে সবাইকে একেবারে তাক লাগিয়ে দিয়েছেন এক যুবক। মূলত আফ্রিকার মহাদেশের সাহারা মরুভূমির দক্ষিণ প্রান্তের দেশগুলিতেই দেখা মেলে এই বিষধর সাপের। বিশ্বের সবচেয়ে বিষধর সাপগুলির মধ্যে অন্যতম এই ব্ল্যাক মাম্বা।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার ডারবানে। ঘটনাটির ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ডারবানে এক মহিলার বাড়িতে ঢুকে পড়ে আট ফুট লম্বা একটি ব্ল্যাক মাম্বা। খবর পেয়ে সেখানে পৌঁছান স্থানীয় সরীসৃপ সংরক্ষণ কেন্দ্রের কর্মী নিক ইভান্স। ভিডিওয় যা ধরা পড়েছে তা হল, ঘরের একটি টিভি ক্যাবিনেটের নীচে লুকিয়ে ছিল সাপটি। মেঝেতে হাঁটু মুড়ে বসে একটি লাঠির সাহায্যে সেটিকে বের করে আনার চেষ্টা করেন নিক। তার দিকে লাঠি এগোতেই মুখ হাঁ করে তেড়ে আসে ব্ল্যাক মাম্বাটি। ধীরে ধীরে এ বার সাপটির দিকে হাত বাড়ান নিক। তার পর...

Advertisement

দেখুন ভিডিও:

আরও পড়ুন: লক্ষ টাকার ব্রেসলেট ভেঙে জ্ঞান হারালেন মহিলা

না, আক্রমণ না করে পালিয়ে যাওয়ারই চেষ্টা করেছিল সাপটি। শেষ পর্যন্ত অবশ্য খালি হাতেই ব্ল্যাক মাম্বাকে ধরে ফেলেন নিক। নিক ইভান্স জানিয়েছেন, ব্ল্যাক মাম্বাটির শরীরে একটি মাইক্রোচিপ লাগিয়ে সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

ভিডিও সৌজন্যে ন্যাশনাল জিওগ্রাফিক।



Tags:
Black Mamba Durban South Africaব্ল্যাক মাম্বাডারবাননিক ইভান্স Viral Video Video News

Advertisement