Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mobile Games

Viral: আইফোনে লক্ষাধিক টাকার গেম কিনল ছেলে! টাকা মেটাতে গাড়ি বিক্রি করতে হল বাবাকে

বছর সাতেকের আশাজ তার বাবা মহম্মদ মুতাজার আইফোনে ‘রাইজ অব ডার্ক’ গেমটি খেলছিল।

মহম্মদ মুতাজা এবং তাঁর ছেলে আশাজ।

মহম্মদ মুতাজা এবং তাঁর ছেলে আশাজ।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১৪:১৬
Share: Save:

আইফোনে একের পর এক অ্যাপ ডাউনলোড করেছিল ছেলে। তার জন্য ১ লক্ষ ৩৩ হাজার টাকা বিল চোকাতে হল বাবাকে! ঘটনাটি ঘটেছে ব্রিটেনের উত্তর ওয়েলসে।

ঘটনাটা ঠিক কী?

বছর সাতেকের আশাজ তার বাবা মহম্মদ মুতাজার আইফোনে ‘রাইজ অব ডার্ক’ গেমটি খেলছিল। প্রায় এক ঘণ্টা ধরে খেলার পর গেমটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অ্যাপ কিনতে বলা হয়। আশাজ একের পর এক অ্যাপ কিনতে শুরু করে। এক একটি অ্যাপের দাম ছিল ২০৪ টাকা থেকে সর্বাধিক ১০ হাজার টাকা। এ রকম বেশ কয়েকটি অ্যাপ কিনে ফেলেছিল আশাজ।

তার বাবার যখন বিষয়টি চোখে পড়ে তত ক্ষণে সেই বিল গিয়ে দাঁড়িয়েছিল ১ লক্ষ ৩৩ হাজার টাকায়। কী ভাবে এত টাকা চোকাবেন ভেবেই তাঁর হাড় হিম হয়ে যাচ্ছিল। শেষমেশ নিজের গাড়ি বিক্রি করে সেই বিল মেটান মুতাজা।

প্রথমে মুতাজা ভেবেছিলেন তাঁকে প্রতারিত করা হয়েছে। কিন্তু তিনি লেনদেনের একটি মেল পান। তাতে টাকার পুরো পরিমাণটাই লেখা ছিল। মুতাজা বিষয়টি নিয়ে অ্যাপল-কে অভিযোগ জানান। তারা মুতাজাকে ২১ হাজার টাকা ফেরত দিয়েছে।

যদিও এ ধরনের লেনদেন করতে গেলে পাসওয়ার্ডের দরকার হয়। সেই পাসওয়ার্ড আইফোনে আইটিউনের দ্বারা সুরক্ষিত থাকে। মুতাজা জানান, হয়ত তাঁর ছেলে সেই পাসওয়ার্ড জেনে ফেলেছিল। একই সঙ্গে তাঁর প্রশ্ন, বাচ্চাদের এই গেমে এক একটি অ্যাপের দাম এত বেশি রাখা হয়েছে কেন। বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার চিন্তাভাবনা করছেন মুতাজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

london Mobile Games iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE