Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

অ্যাকোরিয়ামে টোকা দিতেই তেড়ে এল বিশাল হাঙর, চিড় ধরল কাচে! তার পর...

চোখের নিমেষে প্রচণ্ড গতিতে ধেয়ে এলো হাঙরটি, আছড়ে পড়ল অ্যাকোরিয়ামের কাচের উপর! হাঙরের ধাক্কায় কাচের দেওয়ালে বেশ খানিকটা চিড় ধরে গিয়েছে তত

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৭ অক্টোবর ২০১৭ ১৪:৫০

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের উপকূলীয় এলাকায় ফি বছর হাঙরের হামলায় গুরুতর জখম হন শতাধিক মানুষ। হাঙরের হামলায় হাত, পা এমনকী প্রাণও খোয়াতে হয়েছে অনেককে। কিন্তু হাঙর যখন অ্যাকোরিয়ামের পুরু কাচের চার দেওয়ালের মধ্যে বন্দী এবং খুব কাছ থেকে তাকে ঘোরাফেরা করতে দেখার সুযোগ মেলে, তখন কেমন লাগে?

ভয়ঙ্কর এই প্রাণীটিকে খুব কাছ থেকে দেখার আনন্দ নিতে ওয়াশিংটন ডিসি-র ইন্টারন্যাশনাল স্পাই মিউজিয়াম-এ গিয়েছিলেন গ্রেগরি হেন্‌জম্যান নামের এক ভদ্রলোক। মিউজিয়ামে হাঙরের অ্যাকোরিয়ামের সামনে দাঁড়িয়ে পড়েন গ্রেগরি। তাঁর চোখের সামনে তখন ঘোরা ফেরা করছে একটি বড়সড় হাঙর। কৌতুহল চেপে রাখতে না পেরে অ্যাকোরিয়ামের কাচের দেওয়ালে বার দুই তিনেক হাত দিতে আলতো ঠেলা মারেন তিনি। আর তার পর... চোখের নিমেষে প্রচণ্ড গতিতে গ্রেগরির দিকে ধেয়ে এলো হাঙরটি, আছড়ে পড়ল অ্যাকোরিয়ামের কাচের উপর! হাঙরের ধাক্কায় কাচের দেওয়ালে বেশ খানিকটা চিড় ধরে গিয়েছে তত ক্ষণে। আর গ্রেগরি হেন্‌জম্যান! ভয়ের চোটে অ্যাকোরিয়ামের থেকে ফুট তিন-চারেক দূরে ছিটকে পড়েছেন মেঝেতে।

আরও পড়ুন:
রানওয়েতে বিমানবন্দর কর্মীর এই নাচের ভিডিও দেখা হয়েছে প্রায় এক কোটি বার!

Advertisement

ভাবছেন, হাঙরের ধাক্কায় যখন অ্যাকোরিয়ামের কাচে সহজেই ফাটল ধরতে পারে, সে ক্ষেত্রে এখানে আসা পর্যটকরা কতটা নিরাপদ? না, ভয় পাওয়ার কিছু নেই! এই গোটা ব্যপারটাই ঘটে দুর্দান্ত থ্রি ডি প্রোজেকশনের গুণে। অ্যাকোরিয়ামের দেওয়ালে এক দু’বার টোকা বা চাপ দিলেই সেটিতে লাগানো সেনসরের মাধ্যমে এই গোটা ব্যপারটি ঘটে। এই বিষয়টি সম্পর্কে গ্রেগরিও অবগত ছিলেন। কিন্তু তা-ও ঘটনার আকস্মিকতায় ভয়ে ছিটকে পড়ে যান তিনি। গ্রেগরি হেন্‌জম্যানের সঙ্গে ঘটা স্পাই মিউজিয়াম-এর এই ঘটনাটির ভিডিও করেন এক প্রত্যক্ষদর্শী। আর সেই ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ২৩ অক্টোবর ফেসবুকে পোস্ট করা এই ভিডিওটি এখনও পর্যন্ত ২ লক্ষেরও বেশি শেয়ার হয়েছে, দেখেছেন ৬৩ লক্ষের বেশি মানুষ।

আরও পড়ুন

Advertisement