Advertisement
১১ মে ২০২৪
China

Money Theft: ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোনের লক খুললেন প্রেমিক, ১৮ লক্ষ টাকা চুরিও করলেন!

জুয়াতে প্রচুর টাকা হেরে গিয়েছিলেন ওই ব্যক্তি। কী ভাবে সেই টাকা জোগাড় করবেন কুলকিনারা পাচ্ছিলেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১০:৩৯
Share: Save:

ফোনের ফেসিয়াল রিকগনিশন যে কতটা বিপজ্জনক তার উদাহরণ মিলল চিনে।

জুয়াতে প্রচুর টাকা হেরে গিয়েছিলেন হুয়াং নামে এক ব্যক্তি। কী ভাবে সেই টাকা জোগাড় করবেন কুলকিনারা পাচ্ছিলেন না। শেষমেশ সেই টাকা পেতে হাতিয়ার করেছিলেন নিজের প্রেমিকাকে।

দ্য টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ওই ব্যক্তি জানতেন তাঁর প্রেমিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রচুর টাকা রয়েছে। সেই টাকা হাতানোর ফন্দি আঁটেন তিনি। কিন্তু কী ভাবে সেই টাকা হাতাবেন সেটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। কিন্তু বেশি অপেক্ষা করতে হয়নি হুয়াংকে।

প্রেমিকার ফোন থেকে অনলাইনে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা হাতানোর পরিকল্পনা করেন তিনি। কিন্তু ফোনে প্রেমিকার ফেসিয়াল রিকগনিশন ফিচার সক্রিয় থাকায় ফোন আনলক করা সম্ভব ছিল না। সুযোগ খুঁজছিলেন হুয়াং। অবশেষে পেয়েও গেলেন।

কী ভাবে?

প্রেমিকা যখন ঘুমে আচ্ছন্ন ছিলেন, মোবাইল আনলক করার জন্য তাঁর আঙুলের ছাপ নেন। সেটা দিয়ে প্রেমিকার ফোন খোলেন। কিন্তু ফোন থেকে প্রেমিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টের অ্যাপ খোলার জন্য ফেসিয়াল রিকগনিশন-এর প্রয়োজন ছিল। হাতের ছাপ তো পেয়ে গিয়েছেন, কিন্তু বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছিল ফোনের এই ফিচার। তবে সেটাও ভাঙতে খুব একটা বেগ পেতে হয়নি হুয়াংকে। খুব সন্তর্পণে ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোনে স্ক্যান করতেই ব্যাঙ্কের অ্যাপ খুলে যায়। তার পর সেই অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করেন। এবং অ্যাকাউন্ট থেকে ১৮ লক্ষ টাকা নিজের অ্যাকাউন্টে পাঠিয়ে সেখান থেকে চম্পট দেন।

বিপুল পরিমাণ টাকা অ্যাকাউন্ট থেকে কী ভাবে গায়েব হল তা নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেন হুয়াংয়ের প্রেমিকা। তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই কাণ্ডের পিছনে হুয়াংয়ের হাত রয়েছে। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়। আদালতে বিষয়টি উঠলে বিচারক হুয়াংকে ১২ লক্ষ টাকা জরিমানা করেন এবং সাড়ে তিন বছরের কারাদণ্ড দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Theft money Phone Facial Recognition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE