Advertisement
১৯ এপ্রিল ২০২৪
marriage

Marriage: ‘সম্বন্ধ করে বিয়ের হাত থেকে বাঁচান’! বউ খুঁজতে শহর জুড়ে হোর্ডিং টাঙালেন যুবক

সম্বন্ধ করে বিয়ে মহম্মদের একেবারেই যে অপছন্দ তেমনটা নয়। তবে তিনি আগে নিজের মতো করে পাত্রী খুঁজে নিতে চাইছেন। তাই এই সিদ্ধান্ত।

এই হোর্ডিংই শহর জুড়ে টাঙিয়েছেন মহম্মদ। ছবি সৌজন্য টুইটার।

এই হোর্ডিংই শহর জুড়ে টাঙিয়েছেন মহম্মদ। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ১৬:১৮
Share: Save:

সম্বন্ধ করে নয়, তিনি প্রেম করেই বিয়ে করতে চান। তাই কারও উপর ভরসা না করেই নিজেকেই শহরের কোনায় কোনায় ছড়িয়ে দিয়েছেন। তবে বিজ্ঞাপনের মাধ্যমে।

বছর ঊনত্রিশের মহম্মদ মালিক। লন্ডনের বাসিন্দা। তবে বার্মিংহামেও তাঁর বাড়ি রয়েছে। পেশায় ব্যবসায়ী। নিজের পছন্দ মতো মেয়ে জুটছে না তাঁর কপালে। আবার সম্বন্ধ করে বিয়েতেও রাজি নন। তা হলে উপায়? ছেলে ঠিক করলেন প্রেম করেই বিয়ে করবেন। কিন্তু পাত্রী কোথায়?

দেখাশোনার বিয়ে মহম্মদের একেবারেই যে অপছন্দ তেমনটা নয়। তবে তিনি আগে নিজের মতো করে পাত্রী খুঁজে নিতে চাইছেন। মনের মতো পাত্রী খুঁজে পেতে ঝটপট রাস্তাও বার করে ফেলেন। বার্মিংহাম এবং ম্যাঞ্চেস্টার জুড়ে বিলবোর্ডে নিজের ছবি দিয়ে বিজ্ঞাপন দিয়েছেন তিনি। তাতে লেখা, ‘আমাকে সম্বন্ধ করে বিয়ের হাত থেকে বাঁচান!’ বিলবোর্ডের ওই লেখাতেই যেন তাঁর আকুতি ঝরে পড়ছে।

মহম্মদের কথায়, ‘এখনও পছন্দ মতো পাত্রীর সন্ধান পাইনি। এটা খুবই জটিল একটা কাজ। নিজেকে আরও বেশি করে ছড়িয়ে দিতে এবং আমার চাহিদাকে আরও প্রকাশ্যে আনতেই এই সিদ্ধান্ত।’

কেমন পাত্রী চান মহম্মদ? তাঁর কথায়, “আমার স্ত্রীর বয়স হতে হবে ২০-র মধ্যে।” হোর্ডিং টাঙানোর পর থেকেই মহম্মদের কাছে শয়ে শয়ে মেসেজ আসছে। বিবিসি-কে মহম্মদ বলেন, “প্রচুর মেসেজ পাচ্ছি। কিন্তু সব দেখার সুযোগ করে উঠতে পারছি না। একটু সময় লাগবে।”

আদতে পাকিস্তানি মহম্মদ জীবনসঙ্গী খোঁজার জন্য অনেক রকম পন্থাই নিয়েছিলেন আগে। বিবিসি-কে তিনি বলেন, “শুনেছি কাকিমা, জ্যেঠিমাদের এ সব ব্যাপারে বেশ এলেম আছে। কিন্তু লন্ডনে তাঁদের জাদু কোনও কাজেই লাগেনি। বাধ্য হয়ে ডেটিং অ্যাপেও নাম লেখাই। কিন্তু তাতেও কিছু হয়নি। শেষমেশ শহরে নিজের বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত নিই। আসলে আমি সব সময়েই একটু অন্য রকম কিছু করার চেষ্টা করি। তারই ফল নিজের জন্য এই বিজ্ঞাপন।” মহম্মদ জানিয়েছেন, ১৪ জানুয়ারি পর্যন্ত সেই হোর্ডিং টাঙানো থাকবে বার্মিংহাম এবং ম্যাঞ্চেস্টারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

marriage London
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE