Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Fire

হস্টেলে আগুন, মৃত ১৪

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যার দিকে এরবিলের সোরান শহরের ওই ছাত্রাবাসে আচমকা আগুন লাগে। সে সময় আবাসনটির মধ্যে বেশ কিছু শিক্ষক ও পড়ুয়া ছিলেন।

An image of Fire

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
বাগদাদ শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৫
Share: Save:

বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের জেরে মৃত্যু হল ১৪ জনের। আহত হয়েছেন অন্তত ১৮ জন। গতকাল ইরাকের এরবিলের ঘটনা। এখনও পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ জানা না গেলেও প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে ওই ছাত্রাবাসে।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যার দিকে এরবিলের সোরান শহরের ওই ছাত্রাবাসে আচমকা আগুন লাগে। সে সময় আবাসনটির মধ্যে বেশ কিছু শিক্ষক ও পড়ুয়া ছিলেন। সেটির তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে যায় আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে বেশ কিছু দমকলের গাড়ি ও উদ্ধারকর্মীরা পৌঁছন। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনাও হয়। তবে এরই মধ্যে মৃত্যু হয় ১৪ জনের। মৃতদের মধ্যে দু’জন সোরানের বাসিন্দা। বাকিরা ইরান, সিরিয়া ও দক্ষিণ ইরাকের বাসিন্দা বলে জানা গিয়েছে। সকলেরই মৃত্যু হয়েছে আগুনের বিষাক্ত ধোঁয়া থেকে, জানান স্বাস্থ্যকর্মীরা। এই ঘটনায় গুরুতর ভাবে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় ১৮ জনকে। প্রাথমিক চিকিৎসার পরে সকলে এখন স্থিতিশীল।

এ দিনের অগ্নিকাণ্ডের বেশ কিছু ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। কী কারণে আগুন লাগে তা জানা না গেলেও স্থানীয় প্রশাসনের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE