Advertisement
২৪ মে ২০২৪
Russia

Russia-Ukraine War: ইউক্রেনের স্বাধীনতা দিবসে রেলস্টেশনে রাশিয়ার রকেট হামলা, মৃত কমপক্ষে ২২

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামার লক্ষ্মণ নেই। আবারও ইউক্রেনের মাটিতে হামলা চালাল মস্কো। প্রায় ছয় মাস ধরে চলছে যুদ্ধ।

নিহতদের মধ্যে রয়েছে এক কিশোর।

নিহতদের মধ্যে রয়েছে এক কিশোর। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ০৯:৫৯
Share: Save:

আশঙ্কাই সত্যি হল। ইউক্রেনের স্বাধীনতা দিবসে হামলা চালাল রাশিয়া। বুধবার ইউক্রেনের একটি ট্রেন স্টেশনে রাশিয়ার রকেট হামলায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে বলে সে দেশের সংবাদমাধ্যম জানিয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, চ্যাপলিন শহরের পাঁচ বাসিন্দার মৃত্যু হয়েছে জ্বলন্ত গাড়িতে পুড়ে। নিহতদের মধ্যে রয়েছে ১১ বছরের এক কিশোরও। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের বৈঠকের মধ্যেই হামলা চালানো হয় বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যদিও এই হামলা নিয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি রাশিয়া।

দেশের স্বাধীনতা দিবসে যে বড়সড় হামলা চালাতে পারে মস্কো, তেমন আশঙ্কার কথা আগেই জানিয়েছিলেন জেলেনস্কি। ইউক্রেনীয়দের উদ্দেশে প্রেসিডেন্ট বলেছিলেন, ‘‘আমাদের সকলকে এই সপ্তাহে সজাগ থাকতে হবে। রাশিয়া খারাপ কিছু ঘটানোর চেষ্টা করতে পারে। ভয়ঙ্কর হামলা চালাতে পারে।’’

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের মাটিতে আগ্রাসন শুরু করে পুতিনের দেশ। তার পর থেকে যুদ্ধে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের বিস্তীর্ণ এলাকা। মৃত্যু হয়েছে বহু মানুষের। গত এপ্রিল মাসেও ইউক্রেনের একটি রেলস্টেশনে হামলা চালিয়েছিল মস্কো। সেই হামলায় ৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE