Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Bangladesh Fire

ঢাকার বঙ্গবাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৫০টি ইঞ্জিন, পুড়ে ছাই বহু দোকান

বাংলাদেশের বঙ্গবাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ড। বহু দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। দমকলের ৫০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। এলাকা জুড়ে উত্তেজনার পরিস্থিতি।

Massive Fire at Bangladesh Bangabazar 50 Fire units are actively on spot.

বাংলাদেশের বঙ্গবাজারে বিধ্বংসী আগুন লেগেছে মঙ্গলবার সকালে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১১:০৪
Share: Save:

বাংলাদেশের বঙ্গবাজারে বিধ্বংসী অগ্নিকাণ্ড। বহু দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। দমকলের ৫০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। এলাকা জুড়ে উত্তেজনার পরিস্থিতি।

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৬টা ১০ মিনিটে ঢাকার বঙ্গবাজার এলাকায় আচমকা আগুন লাগে। এলাকায় দোকানপাট ছিল। সহজেই আগুন ছড়িয়ে পড়ে চারদিকে। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে একাধিক ইঞ্জিন পাঠায় দমকল।

পরে পরিস্থিতির গুরুত্ব বুঝে ইঞ্জিনের সংখ্যা বাড়ানো হয়। সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ দমকলের তরফে জানানো হয়, বঙ্গবাজার এলাকায় মোট ৫০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে।

বঙ্গবাজারের এই অগ্নিকাণ্ডে হতাহতের খবর মেলেনি, তবে বহু সংখ্যক দোকান আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইদের বাজার সাজানোর পণ্য মজুত করে রাখা ছিল প্রায় সব দোকানেই। তা হারিয়ে হাহাকার করছেন ব্যবসায়ীরা। অনেকে আগুন ছড়িয়ে পড়ার আগে যথাসম্ভব পণ্য নিরাপদে সরিয়ে নিয়ে যেতে পেরেছেন।

আগুন নেভানোর কাজে দমকল বাহিনীর সঙ্গে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। তবে ঠিক কী কারণে এই আগুন লাগল, তা স্পষ্ট করেননি দমকল কর্তৃপক্ষ। আগুন নিয়ন্ত্রণে এলে অগ্নিকাণ্ডের উৎস খতিয়ে দেখা হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদও বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে আসেনি। চার ঘণ্টার বেশি সময় ধরে জ্বলছে ঢাকার জনপ্রিয় এই বাজার এলাকা। হেলিকপ্টার থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। আগুন নেভানোর জন্য সর্বশক্তি দিয়ে চেষ্টা চালাচ্ছে দমকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE