Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mehul Choksi: ফের অপহৃত হতে পারি, নিয়ে যাওয়া হতে পারে গায়ানায়, আশঙ্কা প্রকাশ করলেন মেহুল চোকসি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৯ নভেম্বর ২০২১ ১৪:১৯
আতঙ্কে আলোর বৃত্তের বাইরে থাকতে চান চোকসি

আতঙ্কে আলোর বৃত্তের বাইরে থাকতে চান চোকসি
ছবি-- সংগৃহীত

ফের তাঁকে অপহরণ করা হতে পারে, এমনই আশঙ্কা করছেন পলাতক হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। অপহরণ করে তাঁকে বেআইনি এবং অবৈধ ভাবে নিয়ে যাওয়া হতে পারে গায়ানায়। সম্প্রতি সংবাদসংস্থা এএনআই দেওয়া এক সাক্ষাৎকারে এই আশঙ্কার কথা প্রকাশ করেছেন মেহুল।

তিনি বলেন, ‘‘মনে হয় আমাকে ফের অপহরণ করা হতে পারে এবং গায়ানায় নিয়ে যাওয়া হতে পারে।’’ দক্ষিণ আমেরিকার এই দেশে ভারতের শক্তিশালী উপস্থিতি রয়েছে। তাই, মেহুল চোকসির আশঙ্কা এই সুযোগকে কাজে লাগিয়ে তাঁকে বেআইনি ভাবে অন্যত্র নিয়ে যাওয়া হতে পারে।

বতর্মানে তিনি অ্যান্টিগাতে রয়েছেন। সাক্ষাৎকারে মেহুল জানিয়েছেন, ‘‘অসুস্থতার কারণে বাড়ি থেকে বেরতে পারি না। গত কয়েক মাস ধরে আমি যে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছি, তাতে আমি মানসিক ভাবে বিপর্যস্ত। সারাক্ষণ একটা ভয় আমাকে ঘিরে ধরে রয়েছে। বাড়ির বাইরে বেরতে গেলে আমাকে চিকিৎসকের পরামর্শ নিতে হয়।

আইনি লড়াইয়ে তাঁর জয়ের ব্যপারে আশাবাদী মেহুল চোকসি। তিনি বলেন, ‘‘ আমার আইনজীবী অ্যান্টিগা ও ডোমিনিকা দুই জায়গাতেই লড়াই চালাচ্ছেন। আমি নিশ্চিত ভাবে জিতব। কারণ, আমি অ্যান্টিগার নাগরিক।’’

Advertisement

মেহুল আরও বলেন, ‘‘কমনওয়েলথ দেশগুলির আইনি ব্যবস্থার প্রতি আমার আস্থা আছে। এবং আমি নিশ্চিত, শেষে ন্যায়ের জয় হবে।’’

এ বছর ২৩ মে মাসে রাতে খেতে বেরিয়ে নিখোঁজ হয়ে যান ভারত থেকে পলাতক এই হিরে ব্যবসায়ী। ধরা পড়েন ডোমিনিকা থেকে। অবৈধ ভাবে প্রবেশের অভিযোগে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে পুলিশ। পরে ১২ জুলাই শারীরিক অসুস্থতার জন্য তাঁকে জামিন দেয় ডোমিনিকা হাই কোর্ট।

আরও পড়ুন

Advertisement