×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

যৌন অপরাধী জেফ্রির সঙ্গে বিলের ‘যোগাযোগ’, সম্পর্ক ভেঙেছেন মেলিন্ডাই, বলছে রিপোর্ট

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ১০ মে ২০২১ ২২:৫৬
বিল-মেলিন্ডা

বিল-মেলিন্ডা

দোষী সাব্যস্ত হওয়া যৌন অপরাধী জেফ্রি এডওয়ার্ড এপস্টিনের সঙ্গে বিল গেটসের ‘যোগাযোগ’ থাকার কারণেই কি সম্পর্ক ভাঙার সিদ্ধান্ত নিয়েছিলেন মেলিন্ডা? মার্কিন সংবাদমাধ্যম ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’ (ডব্লুএসজে)-এর একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর বিল-মেলিন্ডার বিচ্ছেদ নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

২৭ বছরের সম্পর্কে ইতি টেনে সম্প্রতিই বিবাহ-বিচ্ছেদের কথা ঘোষণা করেছেন গেটস ফাউন্ডেশনের ২ কর্তা। খবর সামনে আসতেই আলোড়ন পড়ে যায় গোটা আমেরিকায়। দু’জনেই টুইট করে জানিয়েছিলেন, সম্পর্ক বাচাঁনোর অনেক চেষ্টা করেছেন তাঁরা। শেষমেশ অনেক ভাবনা-চিন্তার পর এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে ডব্লুএসজে-র দাবি, বিলের সঙ্গে জেফ্রির ‘সম্পর্ক’ নিয়ে ভীষণ উদ্বিগ্ন ছিলেন মেলিন্ডা। আর সেই কারণেই সম্পর্কে ইতি টানতে ২০১৯ সাল থেকে বিভিন্ন সংস্থার আইনজীবীদের সঙ্গে দেখা করা শুরু করেন তিনি। সংবাদপত্রের দাবি, ২০১৩ সাল থেকে জেফ্রির সঙ্গে যোগাযোগ ছিল বিলের।

প্রসঙ্গত, একাধিক নাবালিকার যৌন হেনস্থায় অভিযুক্ত ছিলেন মার্কিন ধনকুবের জেফ্রি এডওয়ার্ড এপস্টিন। তাঁর বিরুদ্ধে কমপক্ষে ৪০ জন মহিলা হেনস্থার অভিযোগ আনেন। শেষ জীবনে জেলে বন্দি ছিলেন জেফ্রি। ২০১৯ সালে ৬৬ বছর বয়সে জেলেই তাঁর মৃত্যু হয়। শোনা যায়, বিল ক্লিন্টন থেকে শুরু করে ডোনাল্ড ট্রাম্প, বহু মার্কিন রাজনীতিকের নির্বাচনী প্রচারে অর্থ ঢেলেছিলেন তিনি।

Advertisement
Advertisement