Advertisement
০৪ ডিসেম্বর ২০২৩
Bill Gates

আটা মেখে রুটি বানাচ্ছেন বিল গেটস! কেমন হল রান্না? দেখুন ভিডিয়ো

মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস রান্নাঘরে ঢুকে ভারতীয় কায়দায় হাতরুটি বানানোর চেষ্টা করলেন। সেই ভিডিয়ো এখন সমাজমাধ্যমে ভাইরাল। তবে রুটি বেলতে গিয়ে বিপদে পড়ে যান তিনি।

ভারতীয় কায়দায় হাতরুটি বানালেন বিল গেটস।

ভারতীয় কায়দায় হাতরুটি বানালেন বিল গেটস। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৫
Share: Save:

মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস পারেন না এমন কোনও কাজ নাকি নেই। গেটস অনুগামীদের অনেকের দাবি, জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ— সবেতেই ওস্তাদ বিল। কিন্তু তিনি রাঁধেন কেমন? তারই হাতেকলমে পরীক্ষা হয়ে গেল। ‘পরীক্ষা’র ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। রান্নাঘরে ঢুকে ভারতীয় হাতরুটি বানালেন তিনি। কেমন বানালেন?

সেলেব্রিটি শেফ ইটান বেরনাথ একটি ভিডিয়ো টুইট করেছেন। সেই ভিডিয়োয় তাঁর সঙ্গেই রয়েছেন গেটস। দু’জনে মিলে ভারতীয় রুটি বানাচ্ছেন। ইটান জানিয়েছেন, তিনি সদ্য ভারতের বিহার থেকে ঘুরে এসেছেন। সেখান থেকে তিনি লোভনীয় রুটি তৈরি করার রহস্য শিখে এসেছেন। সেই রহস্যই ভাগ করে নিলেন গেটসের সঙ্গে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, গেটসকে সঙ্গে নিয়ে রুটি বানানোর তোড়জোড় করছেন ইটান। কাজ করতে করতেই গেটসকে তাঁর প্রশ্ন, ‘‘শেষ কবে রান্নাবান্না করেছ বলে মনে পড়ছে?’’গেটসের জবাব, ‘‘স্যুপ গরম করাকে যদি রান্না করা বল, তা হলে রোজই। কিন্তু এই সব (হাতের আটা মাখার দিকে দেখিয়ে) দীর্ঘ দিন বাদে করছি।’’

কিন্তু দুনিয়ার অন্যতম ধনী গেটস কেমন বানালেন রুটি? অনুগামীদের দাবি ছিল, তিনি পারেন না এমন কাজই নাকি নেই। কিন্তু সেই কাজের তালিকায় ভারতীয় হাতরুটি যে নেই, তা স্পষ্ট। রুটি বেলতে গিয়ে ঘেমেনেয়ে একশা অবস্থা দুনিয়ার সফটওয়্যার প্রযুক্তির অন্যতম দিকপালের। গেটসের রুটি যে গোল হচ্ছে না, সম্ভবত তা আঁচ করতে পেরে ইটান সটান বলেন, ‘‘রুটি বানানোর আসল রহস্য হল তা গোল করা।’’ ইটানের খোঁচা ধরতে পেরে গেটসের গলায় যেন হাল ছাড়ার সুর। তিনি বলেন, ‘‘খুব একটা গোল হচ্ছে না।’’ যদিও ভিডিয়োর শেষের দিকে গেটস যে রুটি ধরে পোজ দিয়েছেন, তা বেশ গোলগালই দেখিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE