Advertisement
১৮ জুন ২০২৪
Microsoft

মাইক্রোসফ্‌টে দীর্ঘ দিন কাজের পর আচমকাই ছাঁটাই, অনলাইনে কী লিখলেন প্রাক্তন কর্মী?

সম্প্রতি মাইক্রোসফ্‌ট থেকে ছাঁটাই হওয়া ১০ হাজার কর্মীর তালিকায় তাঁরও নাম রয়েছে। এর পর আর চুপচাপ বসে থাকেননি ওই সংস্থার প্রাক্তন সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার বন্দন কৌশিক।

Representational picture microsoft

ছাঁটাইয়ের পর নতুম উদ্যমে কাজ খুঁজছেন বন্দন কৌশিক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৯:৫৪
Share: Save:

আট বছর ধরে একটানা কাজের পর আচমকাই জানতে পারেন, মাইক্রোসফ্‌ট থেকে সম্প্রতি ছাঁটাই হওয়া ১০ হাজার কর্মীর তালিকায় তাঁরও নাম রয়েছে। এর পর আর চুপচাপ বসে থাকেননি বন্দন কৌশিক। অনলাইনে চাকরির একটি পোর্টালে নতুন চাকরির আবেদন করেছেন তিনি। তাঁর সেই আবেদনপত্রের সৌজন্যে শিরোনামে উঠেছেন কৌশিক। তাতে কী লিখেছেন?

সম্প্রতি বিশ্ব জু়ড়ে ১০ হাজার কর্মীছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছেন আমেরিকার বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থার সিইও সত্য নাদেল্লা। তাতে সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার হিসাবে কাজ করতেন কৌশিক। তাঁর তত্ত্বাবধানে থাকা গোটা দলের সদস্যেরাও কাজ হারিয়েছেন। লিঙ্কডইন নামে একটি পোর্টালে কৌশিক লিখেছেন, ‘‘আমার বহু সহকর্মীর মতোই সপ্তাহের শুরুটা কঠিন ছিল। যদিও এমন কিছুর জন্য প্রস্তুত ছিলাম। তবে চাকরি হারানোর খবর শোনাটা এখনও কষ্টকর।’’

চাকরি হারালেও নতুন উদ্যমে কাজের খোঁজে নেমে পড়েছেন কৌশিক। লিখেছেন, ‘‘আমার পরবর্তী পদক্ষেপ কী হবে, আগামী কয়েক দিন তাতে মনোনিবেশ করব। যে সমস্ত কিছু শেখার কথা ছিল, যা ফেলে রেখেছিলাম, সেগুলি শিখে নিজের দক্ষতা বাড়াব। এমন কোনও চাকরি নজরে এলে দয়া করে আমাকে জানান। এই নতুন বাঁক আমাকে কোথায় টেনে নিয়ে যায়, তা জানার জন্য অধীর আগ্রহী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Microsoft Layoffs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE