Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Monterey Park Shooting

বৃদ্ধ বন্দুকবাজের গুলিতে ক্যালিফোর্নিয়ায় নিহত ১০, পুলিশ ঘিরে ফেলতেই নিজেকে গুলি আততায়ীর

শনিবার মন্টেরে পার্ক শহরে চিনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হানা দেন বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলি চালানো হয় অনুষ্ঠানের মাঝে। ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। জখমও হয়েছেন অনেকে।

ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে বন্দুকবাজের হামলার ঘটনার প্রধান অভিযুক্ত আত্মঘাতী।

ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে বন্দুকবাজের হামলার ঘটনার প্রধান অভিযুক্ত আত্মঘাতী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৭:৫৯
Share: Save:

আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে বন্দুকবাজের হামলার ঘটনার প্রধান অভিযুক্ত আত্মঘাতী। পুলিশ জানিয়েছে, গুলি চালানোর পর তিনি যখন পালিয়ে যাচ্ছিলেন, তখন তাঁকে ঘিরে ফেলা হয় চারদিক থেকে। পালানোর রাস্তা নেই বুঝতে পেরে নিজের শরীরেই গুলি চালিয়ে দেন অভিযুক্ত। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

শনিবার মন্টেরে পার্ক শহরে চিনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হানা দেন বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলি চালানো হয় অনুষ্ঠানের মাঝে। ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। জখমও হয়েছেন অনেকে।

লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে, ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান (৭২)। এই হামলার নেপথ্যে অন্য কারও হাত নেই বলেই মনে করা হচ্ছে। তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। কেন নববর্ষের অনুষ্ঠানে আচমকা গুলি চালালেন ৭২ বছর বয়সি বৃদ্ধ, কেন এত মানুষ মেরে শেষে নিজেও ঢলে পড়লেন মৃত্যুর কোলে, তা এখনও জানা যায়নি। এই হামলা সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করতে মরিয়া পুলিশ। তাঁরা খুঁটিয়ে তদন্ত চালাচ্ছে।

পুলিশ জানিয়েছে, হামলার পর একটি ভ্যানে চেপে পালাচ্ছিলেন অভিযুক্ত। সেই ভ্যানটির পিছু নেয় পুলিশ। তখনই ভ্যানের ভিতর থেকে গুলির শব্দ শোনা যায়। তার পর দেখা যায়, নিজের শরীর লক্ষ্য করে গুলি চালিয়েছেন বৃদ্ধ। তাঁর শরীরে একটি মাত্র গুলির ক্ষত পাওয়া গিয়েছে।

শনিবার ছিল চিনা নববর্ষ। সেই উপলক্ষে মন্টেরে পার্কে জড়ো হয়েছিল বহু মানুষ। অনুষ্ঠান চলাকালীন স্থানীয় সময় শনিবার রাত ১০টার পরে শোনা যায়, শহরে মেশিনগান নিয়ে ঘুরে বেড়াচ্ছেন এক বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলিও চালাচ্ছেন। প্রাণভয়ে যে যেখানে পারছিলেন, ছুটে পালাচ্ছিলেন। বন্দুকবাজের গুলিতে যাঁরা আহত হয়েছিলেন, তাঁরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mass Shooting California Gunman Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE