Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mass Shooting

বন্দুকবাজের হামলায় হত অন্তত ১০, আহত ৯, আমেরিকায় চিনা নববর্ষের অনুষ্ঠান শেষে রক্তগঙ্গা

শনিবার ছিল চিনা নববর্ষ। সেই উপলক্ষে মন্টেরে পার্কে জড়ো হয়েছিলেন বহু মানুষ। অনুষ্ঠান শেষ হতেই বন্দুকবাজের তাণ্ডব শুরু হয়। শনিবার স্থানীয় সময় রাত ১০টার পরে হামলা শুরু হয়।

আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৫:২৪
Share: Save:

চিনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বইল রক্তগঙ্গা। আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্ক শহরে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে অন্তত ১০ জনের। জখম ৯। স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। স্থানীয় সংবাদপত্র ‘লস অ্যাঞ্জেলেস টাইমস’ জানাচ্ছে, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে।

‘লস অ্যাঞ্জেলেস টাইমস’ ওই এলাকার এক রেস্তোরাঁ মালিক সিউং ওন চোইকে উদ্ধৃত করে প্রতিবেদনে লিখেছে, ‘‘তিন জন দৌড়ে আমার রেস্তোরাঁয় এসে ঢুকেই ভিতর থেকে সদর দরজা বন্ধ করে দেন। চিৎকার করে আমাকে বলেন, এক বন্দুকবাজ মেশিন গান নিয়ে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এলোপাথাড়ি গুলি চালাচ্ছে।’’ চোইয়ের আরও দাবি, বন্দুকবাজের কাছে বহু কার্তুজ রয়েছে। এক বার মেশিন গান ফাঁকা হয়ে যাওয়ার পর তিনি আবার তাতে গুলি ভরে নিচ্ছেন এবং এলোপাথাড়ি চালিয়ে যাচ্ছেন।

শনিবার ছিল চিনা নববর্ষ। সেই উপলক্ষে মন্টেরে পার্কে জড়ো হয়েছিল বহু মানুষ। সেই অনুষ্ঠান শেষ হতেই বন্দুকবাজের তাণ্ডব শুরু হয়ে যায়। স্থানীয় সময় শনিবার রাত ১০টার পরে বন্দুকবাজের হামলা শুরু হয়।

তবে এখনও পর্যন্ত বন্দুকবাজকে গ্রেফতার করা গিয়েছে কি না, তা স্পষ্ট নয়। সংবাদ সংস্থা সূত্রে খবর, ঘটনাস্থলের দখল নিয়েছে পুলিশ। আহতদের এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কে এবং কেন গুলি চালানোর ঘটনা ঘটল তা জানতে আরও সময় লাগবে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mass Shooting Los Angeles California Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE