Advertisement
২০ মে ২০২৪
Sydney Attack

সিডনির শপিং মলে ছুরি নিয়ে হামলায় হত ছয়, আহত অনেকে, পুলিশের গুলিতে মৃত্যু হামলাকারীর

অস্ট্রেলিয়ার সংবাদ সংস্থা নিউজ় এএউ ডট কম-এর প্রতিবেদন অনুযায়ী, শপিং মলে ভিড় ছিল। আচমকাই এক ব্যক্তি ছুরি নিয়ে ঢুকে পড়েন। তার পর যাঁকে সামনে পেয়েছেন, তাঁকে ছুরি দিয়ে কুপিয়েছেন।

শপিং মল ঘিরে তল্লাশি পুলিশের। ছবি: রয়টার্স।

শপিং মল ঘিরে তল্লাশি পুলিশের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৩:০৮
Share: Save:

সিডনির শপিং মলে ছুরি নিয়ে হামলা চালালেন এক ব্যক্তি। পর পর বেশ কয়েক জনকে ছুরি দিয়ে কোপান তিনি। এই হামলার ঘটনায় শপিং মলে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শনিবার স্থানীয় সময় বিকেল ৪টের সময় ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনির ওয়েস্টফিল্ড বন্ডি জংশনে।

অস্ট্রেলিয়ার সংবাদ সংস্থা নিউজ় এএউ ডট কম-এর প্রতিবেদন অনুযায়ী, শপিং মলে বেশ ভিড় ছিল। আচমকাই এক ব্যক্তি ছুরি নিয়ে ঢুকে পড়েন। তার পর যাঁকে সামনে পেয়েছেন, তাঁকে ছুরি দিয়ে কুপিয়েছেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এই হামলায় মৃত্যু হয়েছে ছ’জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

শপিং মলে হামলার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে হামলাকারীকে ধরার চেষ্টা করে। পুরো শপিং মল ঘিরে ফেলা হয়। মলের ভিতরে থাকা লোকজনকে দ্রুত বার করে দেওয়ার ব্যবস্থা করে পুলিশ। তার পর হামলাকারীকে ধরতে অভিযান চালানো হয়। হামলাকারীকে বাগে আনতে গুলি চালাতে হয় পুলিশকে। সেই গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর। পুলিশ সূত্রে খবর, হামলাকারীর পরিচয় জানার চেষ্টা চলছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের তরফে এক্স (পূর্বতন টুইটার) করে জানানো হয়, বন্ডি জংশনের একটি শপিং মলে এক ব্যক্তি হামলা চালিয়েছেন। তাঁর ছুরির হামলায় বেশ কয়েক জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের তরফে ওই এলাকা আপাতত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে আমজনতাকে। শপিং মল বন্ধ করে তল্লাশি চালানো হচ্ছে। এই হামলায় আর কেউ জড়িত কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sydney attack Shopping Mall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE