Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Israel-Hamas Conflict

প্যালেস্তিনীয় বংশোদ্ভূত শিশুকে ২৬ বার কুপিয়ে খুন আমেরিকায়! নিন্দা জানিয়ে বিবৃতি বাইডেনের

শিশুটিকে কোপাতে শুরু করার পর, মহিলা কোনও রকমে পুলিশের আপৎকালীন নম্বরে ফোন করেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। গ্রেফতার করা হয় দুই অভিযুক্তকে।

Muslim child stabbed 26 times by US man in attack linked to Gaza war, then died

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১০:৩৬
Share: Save:

ইজ়রায়েল-হামাস সংঘাতের প্রভাব পড়ল আমেরিকায়। সে দেশে প্যালেস্তিনীয় বংশোদ্ভূত ছ’বছরের এক শিশুকে ২৬ বার কুপিয়ে খুন করার অভিযোগ উঠল ৭১ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে। অভিযুক্তের হাতে ছুরিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক মহিলাও। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই মহিলা নিহত শিশুটির মা। এই ঘটনার নিন্দা করে বিবৃতি দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, “দেশে হিংসার কোনও স্থান নেই। এই ধরনের ঘটনা আমাদের মৌলিক মূল্যবোধের বিরোধী।”

আমেরিকার ইলিনয় প্রদেশের শেরিফ অফিসের তরফে যে বিবৃতি প্রকাশ করা হয়েছে, তাতে জানা গিয়েছে, অভিযুক্ত বৃদ্ধের বাড়িতে নিহত শিশুটিকে নিয়ে ভাড়া থাকতেন আহত মহিলা। প্রাথমিক তদন্তের পর মূল অভিযুক্ত, ৭১ বছর বয়সি জোসেফ জ়ুবা এবং তাঁর এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে শিকাগো শহরের ৬৪ কিলোমিটার পশ্চিমে একটি জায়গায় এই হত্যাকাণ্ডটি ঘটে।

শিশুটিকে কোপাতে শুরু করার পর, মহিলা কোনও রকমে পুলিশের আপৎকালীন নম্বরে ফোন করেন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। ঘটনাস্থলে গিয়ে পুলিশ আধিকারিকেরা দেখেন, একটি চেয়ারে বসে রয়েছেন খুনে অভিযুক্ত বৃদ্ধ। তাঁকে গ্রেফতার করা হয়। মহিলার অভিযোগ, তাঁর এবং ওই শিশুর ধর্মীয় পরিচয়ের কথা উল্লেখ করে অভিযুক্ত বলেন, “তোমাদের মরাই উচিত।” ঘটনার বীভৎসতার উল্লেখ করে পুলিশ জানায়, ময়নাতদন্তে শিশুটির গোপনাঙ্গ থেকে সাত ইঞ্চির একটি ব্লেড উদ্ধার করেছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US america Death stabbed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE