Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ISI

Nadeem Ahmad Anjum: বিতর্ক শেষ, আইএসআই শীর্ষে অঞ্জুম

পাক প্রধানমন্ত্রীর দফতর গত কাল জানিয়েছে, আগামী মাস থেকে আইএসআইয়ের ডিরেক্টর জেনারেল হিসেবে দায়িত্ব সামলাবেন অঞ্জুম।

নাদিম আহমেদ অঞ্জুম

নাদিম আহমেদ অঞ্জুম

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৬:৪৭
Share: Save:

তাঁর নিয়োগ নিয়ে দেশের সেনা বাহিনীর সঙ্গে নজিরবিহীন ভাবে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে শেষমেশ যাবতীয় বিতর্কের অবসান ঘটালেন ইমরান নিজেই। পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের পরবর্তী প্রধান হিসেবে লেফটেন্যান্ট জেনারেল নাদিম আহমেদ অঞ্জুমের নামই অনুমোদন করলেন ইমরান।

পাক প্রধানমন্ত্রীর দফতর গত কাল জানিয়েছে, আগামী মাস থেকে আইএসআইয়ের ডিরেক্টর জেনারেল হিসেবে দায়িত্ব সামলাবেন অঞ্জুম। এর আগে করাচির কোর ফাইভের নেতৃত্বে ছিলেন অঞ্জুম। লেফটেন্যান্ট জেনারেল ফইজ় হামিদের স্থলাভিষিক্ত হবেন তিনি। ১৯ নভেম্বর পর্যন্ত গুপ্তচর সংস্থাটির ডিরেক্টর জেনারেলের দায়িত্ব সামলাবেন ফইজ়। অঞ্জুমের দায়িত্ব শুরু হবে তার পর থেকে।

অঞ্জুমের নিয়োগ নিয়ে সেনা বাহিনীর সঙ্গে ইমরানের টানাপড়েন শুরু গত ৬ অক্টোবর থেকে। ওই দিন সেনার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, আইএসআইয়ের পরবর্তী প্রধান হচ্ছেন অঞ্জুম। সাধারণত সেনার তরফে আইএসআই প্রধান হিসেবে তিনটি নাম প্রস্তাব করা হয়। যার একটিতে সিলমোহর দেন প্রধানমন্ত্রী। তবে চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়টি প্রধানমন্ত্রীর হাতে থাকলেও তিনি কাকে অনুমোদন করছেন, তার ইঙ্গিত সেনাই দেয়। এ ক্ষেত্রে প্রথমেই অঞ্জুমের নামে সায় দেননি ইমরান। তিনি চেয়েছিলেন আইএসআইয়ের বর্তমান প্রধানই এই বছরটা দায়িত্ব সামলান। কিন্তু তাতে প্রবল আপত্তি জানিয়েছিলেন বর্তমান পাক সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISI pakistan Spy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE