Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Gunman Attack

শিকাগোয় সপ্তাহান্তে বন্দুক হামলা, ৪৮ ঘণ্টায় নিহত পাঁচ জখম ১৯

আমেরিকার বন্দুক নীতি নিয়ন্ত্রণ কঠোরতর করা নিয়ে এখনও বিবদমান আইনসভা। এর মধ্যেই টেক্সাস এবং আমেরিকার একটি হাসপাতালে বন্দুক হামলা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শিকাগো শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ০৮:৪৭
Share: Save:

টেক্সাসের পর এ বার শিকাগো। সপ্তাহান্ত জুড়ে বিক্ষিপ্ত বন্দুক হামলা চলল আমেরিকার এই শহরে। কোথাও পথচলতি সাধারণ মানুষের মাথায় এবং বুকে গুলি করা হয়েছে একেবারে সামনে থেকে। কোথাও আবার গাড়িতে বসা অবস্থাতেই চালকের শরীর লক্ষ্য করে চালানো হয়েছে বন্দুক। স্রেফ ৪৮ ঘণ্টার মধ্যে শিকাগোর বিভিন্ন এলাকায় এই ধরনের বিক্ষিপ্ত ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে শিকাগো পুলিশ। গুরুতর জখম হয়েছেন ১৯জন। মৃতদের প্রত্যেকেরই বয়স ২৩-৪০ বছরের মধ্যে। এঁদের মধ্যে একজন মহিলাও রয়েছেন।

Advertisement

টেক্সাসে কিছুদিন আগেই বন্দুকবাজের হামলাায় ২১ জনের মৃত্যু হয়েছে। তার পর থেকেই বন্দুক নীতি কঠোর করা নিয়ে নতুন করে নড়েচড়ে বসেছে আমেরিকার জো বাইডেন প্রশাসন। আইনসভায় এখনও এ নিয়ে রিপাবলিকান এবং লোবার পার্টির মধ্যে বিবাদ চলছে। তার মধ্যেই শিকাগোয় পর পর বন্দুক হামলার ঘটনা আমেরিকাকে বুঝিয়ে দিল, বন্দুক নীতি নিয়ে যত দেরি হবে, ততই ক্ষতি বাড়তে থাকবে।

শুক্রবার সপ্তাহান্তের শুরুতে শিকাগোয় প্রথম হামলার ঘটনাটি ঘটে সন্ধে ৫টা নাগাদ। সাউথ জাস্টিনে ২৫ বছরের এক যুবককে বুকে এবং মাথায় গুলি করা হয় একেবারে সামনে থেকে। ওইদিনই পরের ঘটনাটি ঘটে এর কয়েক ঘণ্টা পরে রাত ১১টার সময়। ওয়েস্ট এইট্টিন্থ স্ট্রিটে একটি গাড়ির ভিতর বসে থাকা এক ২৬ বছরের পুরুষ যাত্রীকে বুকে গুলি করা হয়। ঘটনাস্থলেই মারা যান তিনি। সাউথ অ্যালবানিতে তৃতীয় ঘটনাটি ঘটে তার দেড় ঘণ্টার মধ্যেই। রাত সাড়ে বারোটা নাগাদ ওই ঘটনায় ৩৭ বছরের এক মহিলার মৃত্যু হয়। ইনিও ঘটনার সময় গাড়ির ভিতরে বসেছিলেন। শনিবার এর পরও আরও দু’টি মৃত্যুর ঘটনা ঘটে শিকাগোয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.